ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


কুয়েতে পাপুলের কাছে ঘুষ নেওয়ার অভিযোগে সেনা কর্মকর্তা আটক


১২ জুলাই ২০২০ ২১:৫৭

অর্থ পাচার ও মানব পাচারসহ আরও একাধিক অভিযোগে কুয়েতে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতার ঘটনায় মেজর জেনারেল শেখ মাজেম আল জারাহকে আটক করেছে কুয়েতি কর্তৃপক্ষ।

গত ৮ জুন পাপুল গ্রেপ্তার হওয়ার পর জিজ্ঞাসাবাদ শেষে তার সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি আল জারাহর সংশ্লিষ্টতা খুঁজে পাওয়া গেছে। শনিবার সংবাদপত্র আল কাবাসের উদ্ধৃতি দিয়ে গালফ নিউজ এক প্রতিবেদনে জানায়, আল জারাহর বিরুদ্ধে পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়াসহ সন্দেহজনক আর্থিক লেনদেনের অভিযোগ পাওয়া গেছে।

মানব পাচার ও অর্থ পাচারের অভিযোগে গ্রেপ্তার পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় এই সেনা কর্মকর্তাকে গত মঙ্গলবার বরখাস্ত করে কুয়েত সরকার। দুই দিন পর বৃহস্পতিবার তার বিরুদ্ধে পরোয়ানা জারি করে পাবলিক প্রসিকিউশন।

নাগরিকত্ব, পাসপোর্ট ও রেসিডেন্ট অ্যাফেয়ার্সের অ্যাসিস্ট্যান্ট আন্ডারসেক্রেটারির দায়িত্বে থাকার সময় আল জারাহ আর্থিক লেনদেনের মাধ্যমে পাপুলের বেশ কিছু কাজের অনুমোদন দেন।

গত সপ্তাহে পার্লামেন্টের দুই সদস্য সালাহ খোর্শিদ ও সাদোন হাম্মাদের সংশ্লিষ্টতাও পাওয়া যায়। তদন্তকারীরা পুরো মানব পাচার চক্রকারীদের ধরতে কোমড় বেঁধে নেমেছে। জিজ্ঞাসাবাদ শেষে গত ২৪ জুন কুয়েতের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় পাপুলকে।