ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ভারতীয় সেনাদের তাণ্ডবের বর্ণনা দিলেন কাশ্মীরিরা


১৫ সেপ্টেম্বর ২০১৯ ০৬:২২

নতুন সময়

কাশ্মীরের দক্ষিণাঞ্চলে ভারতীয় সেনাবাহিনী বশির আহমেদের বাড়িতে প্রবেশ করে। চলতি বছরের ১০ আগস্ট রাতে। এরপর তাকে ধরে নিয়ে গিয়ে দফায় দফায় বেধড়ক পেটানো হয়। পরে আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৫০ বছর বয়সী বশির। তবে বার্তা সংস্থা এপি এসব অভিযোগর ব্যাপারে কাশ্মীরের ভারতীয় সেনার হেডকোয়ার্টারে যোগাযোগে করে। সেখানকার মুখপাত্র সাফ জানিয়ে দেন, এসব অভিযোগ একেবারেই ভিত্তিহীন।

তবে বশির বলেন, সেনারা মূলত আমার ভাইকে খুঁজতে এসেছিল। সে বিক্ষোভে অংশ নিয়েছিল। কিন্তু তাকে না পেয়ে আমাকে তুলে নিয়ে যায় তারা। এরপর দফায় দফায় নির্মমভাবে মারধর করে। তিনি আরো বলেন, সেনাবাহিনীর ক্যাম্পে নিয়ে গিয়ে তিনজন সেনা মিলে আমাকে ততক্ষণ ধরে মারধর করেছে, যতক্ষণ আমি জ্ঞান না হারিয়ে ফেলি। আমার সারা শরীর ক্ষত-বিক্ষত করে দিয়েছে তারা।

তিনি আরো বলেন, এরপর ১৪ আগস্ট সেনাবাহিনী আবারো আমাদের বাড়িতে আসে। তারা আমাদের খাবার-দাবার সব নষ্ট করে ফেলে। আমাদের বাড়িতে থাকা চাল আর আটাতে তারা কেরোসিন মিশিয়ে দিয়েছে।

কাশ্মীরের কয়েকটি গ্রামের শতাধিক মানুষ অ্যাসোসিয়েটেড প্রেসের রিপোর্টারকে জানিয়েছেন, ভারতীয় সেনাবাহিনীর নির্যাতনের কথা। তারা সবাই বলছেন, গত ৫ আগস্টের পর ভারতীয় সেনাবাহিনীর নির্মম নির্যাতনের কথা।