ঢাকা সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০১৯, ৮ই আশ্বিন ১৪২৬


নানকের আবেগঘন ভাষণে আপ্লুত প্রধানমন্ত্রী


২৭ নভেম্বর ২০১৮ ১৭:১৫

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০১৯ ০৫:১৮

আওয়ামী লীগের যেসব হেভিওয়েট নেতারা এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন তাদের মধ্যে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকই প্রথম যিনি তার প্রতিপক্ষের পক্ষে অবস্থান করলেন। যা এবারের জন্য রেকর্ড বলছেন নেতারা।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ও শীর্ষ নেতাও দলের মনোনয়ন পাননি। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক (শরীয়তপুর-১), আ ফ ম বাহাউদ্দিন নাসিম (মাদারীপুর-৩), আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান (ফরিদপুর-১) মনোনয়ন বঞ্চিত হয়েছেন। কিন্তু এদের মধ্যে কেউই এখনও পর্যন্ত তার নিজ দলের প্রতিদ্বন্দ্বীর পক্ষে কথা বলেননি।

জাহাঙ্গীর কবির নানকই সর্বপ্রথম যিনি তার দলীয় প্রতিদ্বন্দ্বী সাদেক খানের পাশে দাঁড়িয়েছেন। সেইসঙ্গে নিজেদের মধ্যে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করার শপথ গ্রহণ করেছেন।

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় সাদেক খানকে সমর্থন জানান নানক। এসময় কান্নাজড়িত কণ্ঠে নানক বলেন, ‘আমি যেদিন থেকে এ এলাকার সংসদ সদস্য হয়েছি, সেদিন থেকে নিরবচ্ছিন্নভাবে কাজ করে গিয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনা এবার নৌকা তুলে দিয়েছেন সাদেক খানের হাতে। তাই সব ভেদাভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এ দেশকে রক্ষার স্বার্থে, নৌকার স্বার্থে আমাদের এক হতে হবে। কারণ নৌকার বিজয় ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।’

প্রধানমন্ত্রীর বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই জাহাঙ্গীর কবির নানকের এই বার্তা ও তার আবেগঘন ভাষণের ভিডিও ফুটেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছেছে। নানকের ভাষণে অত্যন্ত সন্তুষ্ট হয়েছেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, নানকের বক্তব্যে অনেক আপ্লুত হয়েছেন প্রধানমন্ত্রী।

এমএ