ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ছিন্নমূল সহস্রাধিক পরিবারের পাঁশে রবিনটেক্সের স্বত্তাধিকারী সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ


৫ এপ্রিল ২০২০ ০৩:৫৪

গোটা বিশ্ব এখন করোনা আতঙ্কে ভুগছে। বাংলাদেশেও বর্তমানে চলছে সাধারণ ছুটি। করোনা আতঙ্কে বাংলাদেশসহ কাঁপছে পুরো বিশ্ব। সংক্রমণ এড়াতে সবাইকে দীর্ঘ সময়জুড়ে কোয়ারেন্টাইন মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার। বন্ধ করে দেওয়া হয়েছে অফিস, শিক্ষা প্রতিষ্ঠান।

এসময় বেশ অসুবিধায় পড়েছেন রাজধানী ঢাকার ছিন্নমূল ও অসহায় মানুষেরা। করোনা পরিস্থিতিতে রাজধানীর দিনমজুর, শ্রমিক ও খেটে খাওয়া জনগণ অর্থাৎ অসহায়, ছিন্নমূল ও দুস্থদের সহায়তা করছেন রবিনটেক্স এর স্বত্তাধিকারী ও গুলশান সোসাইটির প্রেসিডেন্ট জনাব সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ।

শনিবার (৪ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় রাজধানীর কড়াইল বস্তি এলাকায় সহস্রাধিক অসহায় ও ছিন্নমূল মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক এ সহযোগীতা কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান ও গুলশান সোসাইটির ট্রেজারার আবদুল্লাহ আল জহির স্বপন।

ছিন্নমূল ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগীতা করার বিষয়ে জনাব সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ বলেন,সাধারণত ঢাকার ছিন্নমূল মানুষজন অন্যান্য সাধারণ মানুষদের উপর নির্ভর করতো। এখন তাদের এই পথ বন্ধ। ছিন্নমূল মানুষের এই দুর্বিসহ অবস্থা যে শুধু বড় শহরগুলোতে, তা নয়। এটা এখন সমগ্র বাংলাদেশের চিত্র। আগামী ১১ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে সাধারণ ছুটি। সাধারণ জনগণকে থাকতে বলা হয়েছে নিজ নিজ বাড়িতে। কিন্তু যাদের বাড়ি নেই এই দীর্ঘ সময়জুড়ে তাদের কি হবে? তাই একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও গুলশান সোসাইটির প্রেসিডেন্ট হিসাবে আমি এই সময়ে যারা ছিন্নমূল ও অসহায় তাদের একটু সহযোগিতা করার প্রয়োজনীয়তা অনুভব করি। সেই জায়গা থেকে সহযোগিতা করে যাচ্ছি। এ ধারা অব্যাহত থাকবে। তাই একজন মানুষ হিসেবে, মানবিক দায়িত্ব থেকে আমি নিজ ও কোম্পানীর ফান্ড থেকে তাদের মধ্যে এসব নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছি। আমি আমার মতো সমাজে আরও যারা সামর্থবান আছেন তাদেরকেও এভাবে ছিন্নমূল ও অসহায় মানুষদের পাঁশে দাঁড়াতে আহ্বান জানাবো।