ঢাকা মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০১৯, ৩রা আশ্বিন ১৪২৬


বিনা টাকায় লক্ষ টাকার অপারেশন করলেন ডা: সুশান্ত কুমার বিশ্বাস


১৭ জুন ২০১৯ ২০:৪১

আপডেট:
১৭ জুন ২০১৯ ২০:৪২

মুখে টিউমার নিয়ে টাকার অভাবে চিকিৎসা না করাতে পেরে অসহ্য যন্ত্রনায় দিন কাটছিল পারুল বিবির। ডাক্তার দেখালে তারা জানান অপারেশন করতে লাগবে লক্ষ টাকা। অবশেষে বিনা টাকার হলো তার টিউমার অপারেশন ।

মাগুরা জেলার শালিখা উপজেলার শ্বশুনা গ্রামের দিনমুজুর লুৎফর রহমানের স্ত্রী পারুল বিবি (৫০) দীর্ঘ দিন ধরে মুখের টিউমার রোগে ভুগছিলেন। গ্রাম ডাক্তার থেকে শুরু করে যশোর কুইন্স হাসপাতলে চিকিৎসার জন্য ঘুরলেও সঠিক রোগ নির্ণয় ও টাকার অভাবে চিকিৎসা নিতে না পারছিলেন না। পরবর্তীতে মাগুরা সাম্যজিৎ ছোটন প্রসন্ন ওরাল ডেন্টাল ক্লিনিকে পেলে বিনা টাকায় অপারেশনের সুযোগ। অপারেশন করলেন মাগুরা ২৫০ শষ্যা বিশিষ্ট্য হাসপাতাল থেকে সদ্য অবসর নেওয়া তত্ত্বাবধায়ক ডা: সুশান্ত কুমার বিশ্বাস।

পারুল বিবির স্বামী লুৎফর রহমান জানান, আমার স্ত্রী দীর্ঘ দিন ধরে মুখে টিউমার রোগে ভুগছিল। শলিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের দেখালে তারা মাগুরা ২৫০ শষ্যা বিশিষ্ট্য হাসপাতালে যেতে বলে । এর পর মাগুরা ২৫০ শষ্যা বিশিষ্ট্য হাসপাতালে আনলে ডাক্তার চিকিৎসার জন্য ঢাকা নিতে বলে । কিন্তু অর্থের অভাবে ঢাকা না নিয়ে যশোর কুইন্স প্রাইভেট হাসপাতালে নিয়ে যায়। সেখানে এ টিউমার অপারেশন করতে ১ লক্ষ টাকা লাগবে বলে জানায়। নিকট আত্মীয়ের মুখে শুনে মাগুরার সাম্যজিৎ ছোটন প্রসন্ন ওরাল ডেন্টাল ক্লিনিকের ডা: সুশান্ত কুমার বিশ্বাস এর কাছে নিয়ে আসি । তিনি বিনা টাকায় প্রয়োজনীয় পরীক্ষা নিরিক্ষ শেষে অপারেশন করেন। এখন আমার স্ত্রী ভালো আছে।

ডাক্তার সুশান্ত কুমার বিশ্বাস জানান, গত সপ্তাহে পারুল বিবি তার মুখের টিউমার নিয়ে আমার নিকট চিকিৎসার জন্য আসে। আমি তার বিষয় গুলো শুনে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষ করে অপরেশনের সিদ্ধান্ত নেই । এরপর সোমবার সকালে সফল ভাবে অপরেশন সম্পন্ন করি। আশা করি সে অল্প সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠবে।

নতুনসময়/আইকে