ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রামপুরায় পানির দাবিতে বিক্ষোভ


১০ মে ২০১৯ ০২:৪৫

সংগৃহীত

রাজধানীর রামপুরায় পানির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন এলাকাবাসী। বৃহস্পতিবার (৯মে) দুপুর আড়াইটা থেকে পৌনে এক ঘণ্টা সড়ক অবরোধ ছিল। এতে সড়কে সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

এলাকাবাসী জানান, গত দুই দিন ধরে রামপুরা ও হাতিরঝিল সংলগ্ন এলাকায় পানি নেই। গরমের মধ্যে পানির জন্য হাহাকার চলছিল। সকাল বিকাল পানি সাপ্লাই করা হবে হবে বলেও পানি আসছে না। বাধ্য হয়ে সড়ক অবরোধ করা হয়েছে।

হাবিবুর রহমান নামে এক বিক্ষোভকারী বলেন, পানির বিল তো কোনো মাসে বকেয়া রাখে না ওয়াসা। আবার কোথাও কোথায়ও পানির জন্য প্রিপেইড মিটার বসানোর কথা বলতেছে ওয়াসা। বিল নেবেন নিয়মিত, পানি দেবেন না তাতো মেনে নেয়া যায় না।

শেফালি নামে এক গৃহবধূ বলেন, এমনিতেই গরম তার উপর পানি নেই। পানি কিনে গোসল করা, খাওয়া রান্না কি খুব সহজ কথা! পানির সমস্যা আজকের না। দীর্ঘ দিনের এ সমস্যা সমাধানে উদ্যোগ নেয়নি ওয়াসা। তাই বাধ্য হয়ে আমরা সড়কে দাঁড়িয়েছি।

এব্যাপারে ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের রামপুরা জোনের সহকারী কমিশনার হুমায়ুন কবির বলেন, এলাকাবাসী আধা ঘণ্টার মতো রাস্তা অবরোধ করেছিল। রোজাদার, পথচারী, যাত্রীদের ভোগান্তি হচ্ছে বলে অনুরোধ করে তাদেরকে সড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে।

এ ব্যাপারে ঢাকা ওয়াসার পরিচালক (টেকনিক্যাল) এ কে এম শহিদ উদ্দিন জাগো নিউজকে বলেন, রামপুরা মধুবাগ এলাকায় পানির সমস্যা নিয়ে এলাকাবাসী আমাদের অভিযোগ করেনি। আজ পানির জন্য সড়ক অবরোধ বিক্ষোভ করেছে যা দুঃখজনক। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।’

নতুনসময়/আল-এম,