ঢাকা বুধবার, ৫ই আগস্ট ২০২০, ২২শে শ্রাবণ ১৪২৭


মানবতার ফেরিওয়ালা করোনা যোদ্ধা আজকে নিজের পরিবারের সদস্য সহ নিজেই করো না পজেটিভ


২৯ জুলাই ২০২০ ১৯:৪৩

আপডেট:
৩০ জুলাই ২০২০ ০০:১২

ফাইল ছবি

মানবতার ফেরিওয়ালা করোনা যোদ্ধা আজকে নিজের পরিবারের সদস্য সহ নিজেই করো না পজেটিভ। সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব দেখা দিলে সামাজিক দূরত্ব বজায় রাখা, সাধারণ ছুটি ঘোষণা, এবং গণপরিবহন বন্ধের পরে মারাত্মক খাদ্য সঙ্কটে পড়ে যায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার নিম্নআয়ের মানুষ। ঠিক তখনই এই ঘোর অন্ধকারে “মানবতার আলো হাতে” ফেরিওয়ালার বেশে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন সাধারণ মানুষের ভরসার প্রতীক উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

তিনি নিজ উদ্যোগে গত ২৪ শে মার্চ এর পর থেকে বড়াইগ্রাম উপজেলার বিভিন্ন বাজার, বিভিন্ন গ্রাম, পাড়া-মহল্লায় জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ ও পথসভার মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ বিষয়ে মানুষকে সচেতন করার জন্য সামাজিক কর্মকাণ্ড করেছিলেন। বড়ইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডাক্তার সিদ্দিকুর রহমান পাটোয়ারী যখন যে অবস্থায় থেকেছেন সেই অবস্থাতেই ছুটে চলেছেন অনাহারে থাকা মানুষের পাশে। কোথাও তাকে দেখা গেছে সাবান, মাস্ক, স্যানিটাইজার বিতরণ করছেন, আবার কোথাও দেখা গেছে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করছেন। তিনি নিজেই ত্রাণের বস্তা কাঁধে নিয়ে পৌঁছে দিয়েছেন অসহায়দের বাড়িতে বাড়িতে। আর সাধারণ মানুষ তার এই মানবতা আর মহানুভবতা দেখে তাকে মানবতার ফেরিওয়ালা বলে ডাকছেন।

মানবতার ফেরিওয়ালা বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী আজ নিজে, তার মেয়ে ও গৃহপরিচারিকা করোনায় আক্রান্ত। এমতাবস্থায় তিনি নাটোরবাসী সহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। যেনো খুব তারাতারি সুস্থ হয়ে সাধারণ মানুষের পাশে আবার দাড়াতে পারে। তাদের সব সমস্যার সমাধানে এগিয়ে আসতে পারে সবার আগে।