ঢাকা সোমবার, ৬ই এপ্রিল ২০২০, ২৪শে চৈত্র ১৪২৬


রাজধানীতে আরো একটি হাসপাতালের চিকিৎসকেরা কোয়ারেন্টিনে


২৪ মার্চ ২০২০ ২০:৪২

আপডেট:
৬ এপ্রিল ২০২০ ২৩:২০

রাজধানীর আরও একটি হাসপাতালের চিকিৎসকরা স্বেচ্ছায় কোয়ারেন্টিনে গিয়েছেন। ওই হাসপাতালে গত রোববার এক রোগী মারা যাওয়ার পর পরীক্ষা করে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত হয়। এরপরই ওই রোগীর চিকিৎসা করা ডাক্তাররা কোয়ারেন্টিনে যান।

হাসপাতালটির একজন পরিচালক গণমাধ্যমকে বলেন, ‘ওই রোগী গত মাসের ২৬ ফেব্রুয়ারি জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের একটি কেবিনে ভর্তি ছিলেন। পরিস্থিতির অবনতি হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করার পর ২২ মার্চ তিনি মারা যান।’

তিনি আরও বলেন, ‘তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এসেছিলেন নাকি হাসপাতালে এসে আক্রান্ত হন, সে সম্পর্কে নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।’

জানা গেছে, গতকাল সোমবার রাতে মৃত ওই ব্যক্তির পাঠানো নমুনার ফল হাতে পায় হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে দেখা যায়, ওই রোগী কোভিট-১৯ পজিটিভ ছিলেন। এরপর আজ মঙ্গলবার থেকেই ওই রোগীর চিকিৎসায় যারা ছিলেন, তারা কোয়ারেন্টিনে গেছেন।

এর আগে মিরপুরের টোলারবাগের এক রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর ডেল্টা হাসপাতালে মারা যান। তারপর থেকে ওই হাসপাতালের চিকিৎসকদের একটি বড় অংশও কোয়ারেন্টিনে আছেন।