ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


আগে আক্রান্তদের পরিবারের আরো তিন সদস্যের শরীরে করোনাভাইরাস


১৬ মার্চ ২০২০ ১৯:৫৬

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

দেশে নতুন করে আরো তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন শিশু। নতুন করে আক্রান্তরা আগে আক্রান্তদের পরিবারের সদস্য।

সোমবার (১৬ মার্চ) রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা একথা জানান।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন তিনজন রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন নারী, বাকি দুজন শিশু। এর আগে হাসপাতালে ভর্তি ছিলেন দুজন। সর্বমোট ৫ জন রোগী হাসপাতলে আছে। এ পর্যন্ত দেশে ৮ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

তিনি আরও বলেন, সর্বমোট ২৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৩ জনের করোনা ভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। তারা হাসপাতালে আইসোলেশনে আছে। এখন পর্যন্ত ১০ জন হসপিটালের আইসোলেশন আছে। এছাড়া ৪ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানে আছে।

এখন থেকে আর কেউ আইইডিসিআরে গিয়ে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করাতে পারবেন না বলেও জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, ‘আমাদের এখানে ১৭টি হটলাইন রয়েছে। সেখানে ফোন দিলে আমরা বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করব। আমাদের হটলাইনে যারা কল রিসিভ করছে তারা সবাই ডাক্তার। তারা বুঝতে পারবে নমুনা নেওয়ার প্রয়োজন আছে কি না। যদি দরকার পরে আমরা সেখানে লোক পাঠাবো।’

নতুন সময়/এআর