ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বাগেরহাটে করোনায় আক্রান্ত সন্দেহে একজন হাসপাতালে


১৬ মার্চ ২০২০ ০২:২৮

বাগেরহাট জেলার শরণখোলায় রোববার (১৫ মার্চ) করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে আঃ আউয়াল হাওলাদার (৬৪) নামের এক রোগী উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ভর্তি হয়েছেন। তাকে স্বাস্থ্য কেন্দ্রের আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। তার বাড়ি উপজেলার ধানসাগর ইউনিয়নের নলবুনিয়া গাজীর ব্রিজ এলাকায়। আঃ আউয়াল ১১ দিন আগে ভারত থেকে গোপনে বাড়ি ফিরে আসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিন জানান, সকালে মৃত রশিদ হাওলাদারে পুত্র আঃ আউয়াল হাওলাদার জর, সর্দি-কাশি ও গলা ব্যাথাসহ করোনায় আক্রান্তের উপসর্গ নিয়ে স্বাস্থ্য কেন্দ্রে আসেন। তাকে প্রাথমিক পরীক্ষা-নিরিক্ষা করার পর করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে সন্দেহ হয় তাদের। পরে তারা হট লাইনে মহাখালির রোগতত্ত্ব নিয়ন্ত্রন কেন্দ্রে যোগাযোগ করলে আঃ আউয়ালকে আইসোলেশন সেন্টারে রাখার পরামর্শ দেন। আইসোলেশনে তাকে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী চিকিৎসা দেয়া হচ্ছে। পরবর্তী নির্দেশনা অনুযায়ী তাকে ঢাকায় পাঠানো হতে পারে বলে তিনি জানান।


উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, সংশিষ্ট ইউপি সদস্য তপু বিশ্বাস ভারত থেকে আসা আঃ আউয়ালের অসুস্থতার উপসর্গ দেখে সন্দেহ হলে তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠান। এব্যাপারে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে ব্যাপক প্রচারনা চালানো হচ্ছে।