ঢাকা সোমবার, ১৪ই অক্টোবর ২০১৯, ২৯শে আশ্বিন ১৪২৬


ঈদ আনন্দ বেদনায় রূপ নিলো পপির পরিবারে


৬ জুন ২০১৯ ১১:০৪

আপডেট:
৬ জুন ২০১৯ ১১:১১

দীর্ঘ এক মাস রোজা পালনের পর বুধবার ইসলাম ধর্মাবলম্বীরা সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালন করেছেন।

ঈদ এলেও আনন্দ নেই চিত্র নায়িকা পপির মনে। সম্প্রতি এক সাক্ষাৎকারে পপি বলেন, ঈদের দিন সাধারণত আমাদের বাড়িটা জমজমাট হয়ে যায়। চাচাতো, মামাতো, ফুফাতো ভাইবোনদের মিলনমেলায় পরিণত হয়। তবে এবারের ঈদটা একেবারেই চুপচাপ, কারো মুখে হাসি নেই, চারদিকে বিষাদের ছায়া। মনের টানে খুলনাতে এসেছিলাম ঈদ করতে। আমাদের বাড়িতে ঈদ আনন্দ নেই, চারদিকে শোকের ছায়া। পরিবারে ঈদ আনন্দ রূপ নিয়েছে বেদনায়।

কিছু দিন আগেই পপি হারিয়েছেন তাঁর ছোটবেলার বন্ধু ফুফাতো ভাইকে। পপি আরো বলেন, আমরা ছোটবেলা থেকেই যৌথ পরিবারে মানুষ হয়েছি। চাচাতো, ভাইবোন, ফুপাত ভাইবোন সবাই মিলেই আমাদের পরিবার। ছোট বেলায় বুঝতে পারতাম না আমাদের পরিবার আলাদা। নিজের ভাইবোনের মতোই বড় হয়েছি। সবাই মিলে সারাক্ষণ আনন্দ করে বেড়াতাম। এখন যেদিকেই তাকাই ভাইয়ের স্মৃতি।

স্মৃতিচারণা করে পপি বলেন, আমি যখন অনেক ছোট, তখন ঈদের আগের রাতে সারা রাত জেগে থাকতাম কখন সকাল হবে। খুব ভোরে ঘুম থেকে ওঠে দাদির ঘরে যেতাম সালামি আনার জন্য। গিয়ে দেখতাম, আমার আগে অনেকেই চলে এসেছে। আমার অনেক মন খারাপ হতো। আর আজ ভাই নেই, সেটার জন্য কষ্ট হচ্ছে। সবাই দোয়া করবেন, আল্লাহ যেন আমার ভাইকে ভালো রাখেন।

 

নতুনসময়/এনএইচ