ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


অভিনয় নয়, ইবাদতে জীবন কাটাতে চাই


২ জুন ২০১৯ ০৫:৪৬

আর অভিনয় নয়, জীবনের বাকিটা সময় ইবাদত বন্দেগী করে কাটাতে চাই। আল্লাহর পথে হাঁটতে চাই-কথাগুলো বলছিলেন এক সময়ের রুপালী পর্দা কাঁপানো চিত্রনায়িকা পুষ্পিতা পপি। গত দুই ধরেই মিডিয়া থেকে আড়ালে আছেন এই নায়িকা। এবার জানিয়ে দিলেন আর অভিনয় করবেন না।

পপি বলেন, আমি ধার্মিক পরিবারের মেয়ে। শখ বা নেশার ঘোরে বলা যায় অভিনয়ে পা রেখেছিলাম। অভিনয়ে পা রাখার পরও আমি কিন্তু নিয়মিত নামাজ পড়তাম। মিডিয়ার অনেকেই তা জানেন। অভিনয়ে থাকাকালীন বারবার মনে হয়েছিল, ক্ষণিকের আনন্দের জন্য আমি সব হারাচ্ছি। একটা সময় আমার মধ্যে সে বোধটা চলে আসে। এরপরই আমি সিনেমার জীবন ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করি।

অন্যদিকে, সম্প্রতি পুষ্পিতা পপি অভিনীত ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত এই ছবিতে পুষ্পিতা পপির বিপরীতে অভিনয় করেছেন কাজী মারুফ। ছবির কাহিনী ও সংলাপ লিখেছেন গুণী নির্মাতা কাজী হায়াৎ।

এই ছবি প্রসঙ্গে পুষ্পিতা পপি বলেন, ২০১৫ সালের প্রথম দিকে এই ছবির শুটিং শুরু হয়েছিল। শুরুতে এই ছবির নাম ছিল ‘বিধ্বস্ত’। পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’। শুনেছি, ঈদের পরপরই এটি মুক্তি দেওয়া হবে। আমি অনেক খুশি কারণ, এরপর আমার আর কোনো ছবি মুক্তি পাবে না। আল্লাহর কাছে চাওয়া, এটাই যেন আমার শেষ ছবি হয়। নিজেকে আর পর্দায় দেখতে চাই না। বাকি জীবনটা আল্লাহর পথে হাঁটতে চাই।

উল্লেখ্য, জাজ মাল্টিমিডিয়ার সুবাদে অভিনয় পা রাখেন পুষ্পিতা পপি। তবে নায়িকা হিসেবে তার পথচলা শুরু হয় ‘আগে যদি জানতাম তুই হবি পর’ ছবিতে। আর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ধূসর কুয়াশা’। উত্তম আকাশ পরিচালিত ছবিটি মুক্তি পায় গত বছর। পুষ্পিতা পপির পরিবারিক নাম তানিয়া সুলতানা পপি।


নতুনসময়/এনএইচ