ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


কোটিপতি ধ্রুব গুহ


১২ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৪৮

এ সময়ের দেশীয় সংগীত জগতে খুবই পরিচিত একটি নাম ধ্রুব গুহ। এলেন, গাইলেন আর জয় করলেন - এ কথাটি যেন তার ক্ষেত্রেই প্রযোজ্য। শখের বশে গান গাইতে এসে জয় করে নিয়েছেন কোটি ভক্তেরও হৃদয়।

কিছুদিন আগেও কণ্ঠশিল্পী ধ্রুব গুহ কোটিপতি হয়েছিলেন। তবে অর্থের হিসেবে নয়, দর্শক-শ্রোতার ভালোবাসায়। তার প্রথম এলবাম এর 'শুধু তোমার জন্য' ও 'যে পাখি ঘর বোঝেনা' গান দুটি কিছুদিন আগেই এক কোটিরও বেশি দর্শক-শ্রোতার মন জয় করেছিল। ভালোবাসার স্রোতে এখনো চলছে। দিন দিন বেড়েই চলছে এই গানের দর্শক-শ্রোতার সংখ্যা। সেই ধারাবাহিকতায় এবারও এই সংগীতশিল্পীর আরো একটি গানের দর্শক-শ্রোতা এখন এক কোটি পেরিয়ে ক্রমশ উঠছে ওপরের দিকে!

সম্প্রতি তার 'আদরে রাখিও বন্ধু' শিরোনামের গানটি কোটি ভিউর মাইলফলক ছুঁয়েছে। প্রিন্স রুবেলের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। ২০১৬ সালের ১৮ অক্টোবর গানটি ইউটিউবে প্রকাশ করা হয়। সিলেটের সুনামগঞ্জ এলাকার মনোরম লোকেশনে একটি দৃষ্টিনন্দন সুন্দর গল্পে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। গানের ভিডিওতে ধ্রুব গুহের সাথে মডেল হয়েছিলেন সামিয়া অথৈ,শান,শ্রাবণী সুজাত শিমুল,রোজ আইরিন প্রমুখ।

'ধ্রুব মিউজিক স্টেশন' নামক অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার তিনি। এ প্রতিষ্ঠানে 'ধ্রুব মিউজিক স্টেশন' ও 'ধ্রুব মিউজিক কটেজ' নামে তার দুটি ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে নিজের গানের পাশাপাশি নতুন ও তারকা শিল্পীদের গান প্রকাশ করেন।

আরআইএস