ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


পাকিস্তানি শিল্পীদের ‘নিষিদ্ধ’ করলো ভারতের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠন


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:২৩

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় সন্ত্রাসবাদী হামলায় ৪৯ জন সিআরপিএফ সৈন্য নিহত হওয়ার ঘটনায় এখন পুরো ভারত এক সুতায় বেঁধেছে। সব ধরনের বিভাজন ভুলে একসুরে প্রতিবাদ জানাচ্ছে ভারতের সাধারণ মানুষ থেকে শুরু করে ক্রিকেট ও বলিউড তারকারা। ক্ষোভে ফেটে পড়েছে গোটা ভারতের জনগণ।

ইতোমধ্যে প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে সব রকমের সম্পর্ক ছিন্ন করে দেয়ার দাবি উঠেছে। এরপ আগে, মুম্বাই হামলার পর থেকে দুই দেশের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ বন্ধ৷ এবার পুলওয়ামা হামলার পর পাক শিল্পীদের জন্য বন্ধ হল বলিউডের দরজাও।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে, বলিউডের কোনও প্রজেক্টের সঙ্গে কোন পাক অভিনেতা-অভিনেত্রী ও শিল্পীকে যুক্ত করা যাবে না। কোন পাক শিল্পীদের সঙ্গে কাজ করা যাবে না। এ নির্দেশ অমান্য করে যদি কোন সংগঠন পাকিস্তানি শিল্পীদের কাজ দেয় তাহলে সেই সংগঠনকে ব্যান করবে সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন। কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে সবার কাছে দেশ আগে।

এ বিষয়ে অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রোনক সুরেশ জৈন কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার নিন্দা করেন জানান, তারা শহিদ জওয়ান পরিবারের পাশে আছেন। সন্ত্রাস ও অমানবিকতার আবহে সিনে ওয়াকার্স দেশের পাশে আছে।

প্রসঙ্গত, পাক শিল্পীদের নিষিদ্ধ করার দাবি আগেই জানিয়েছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। মুম্বাইয়ের বড় বড় মিউজিক কোম্পানিকে পাকিস্তানি গায়কদের আর সুযোগ না দেওয়ার দাবি জানায়। সেই হিসেবে টি সিরিজ আতিফ আসলাম ও রাহাত ফতেহ আলী খানের গানের তালিকা ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নেয়।