ঢাকা শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭


নাটক হবে আমার ক্যারিয়ার - শিখা খান


১৮ নভেম্বর ২০২০ ০১:৫৭

আপডেট:
১৮ নভেম্বর ২০২০ ০১:৫৭

ছবি-নতুনসময়

নাটকেই মনোনিবেশ করতে চান এ সময়কার তরুণ মডেল ও অভিনেত্রী শিখা খান। বিজ্ঞাপণের মডেল ও কিছু টিভিসি করা হলেও মূলত নাটকের মধ্যেই তিনি নিজেকে পরিচিত করাতে চান। আর এ জন্য কঠোর নিয়মনীতি মেনে অনুশীলনও করে যাচ্ছেন। দ্রুততম সময়ের মধ্যেই তিনি ভালো নাটকের মধ্যে দিয়ে দর্শকদের মনে ঠাঁই করাতে পারবেন এমন আত্নবিশ্বাস রয়েছে তার।

মানিকগঞ্জে বেড় উঠা শিখা ছোটবেলা থেকেই নাচ, গান, কবিতা আবৃত্তিসহ নানা উপস্থাপনায় পারধর্শী ছিলেন। মেয়ে যেহেতু একটা বিষয়ে পারদর্শী সেহেতু পরিবার থেকেও বাধা না দিয়ে বরং উৎসাহ দেয়। এতে করে শিখার উচ্ছাসটা আরো বাড়ে। ছোট থেকে বড় হতে থাকে শিখা, বাড়ে কাজের পরিধি। আসতে থাকে ছোট খাট সুযোগও। বর্তমানে ইডেনে অনার্স করছেন শিখা কিন্তু এরই মধ্যে ছোট হলেও বেশ কিছু কাজ করে ফেলেছেন। টিভিসিসহ, বিভিন্ন ব্র্যান্ডের শ্যুট করা হয়েছে। এছাড়াও গানের মডেলও হয়েছেন তিনি। মূলত গানের মডেল হওয়ার পর থেকে এই উৎসাহটা আরো বেড়ে যায়।

মিতালী থ্রিপিস, শাপলা থ্রি পিস আর আকবরিয়া লাচ্ছা সেমাইয়ের বিজ্ঞাপণটাই এখন পর্যন্ত বড় কাজ। এর বাইরে বিভিন্ন ব্র্যান্ডের শ্যুট করা হয়েছে।

শিখা জানান, ‘নাটকে অভিনয় আমার ক্যারিয়ার হবে।এর জন্য অনুশীলন করে যাচ্ছেন। একজন অভিনেত্রী হিসেবে নিজেকে গড়ে তোলাই তার জীবনের মূল লক্ষ্য।’

এক প্রশ্নের জবাবে শিখা বলেন, কাউকে অনুকরণ করা নয় নিজের মৌলিক কিছু দিতে চায়। আমি আমার নিজস্ব স্বকীয়তা দিয়ে দর্শকদের হৃদয়ে স্থান করে নিতে চাই।