ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


প্রকৃত নায়ক, দুঃস্থদের সাহায্য করে নিজেই পড়লেন আর্থিক সংকটে


২৩ এপ্রিল ২০২০ ০৩:৪৫

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করেছে করোনা ভাইরাস। যদিও এই পরিস্থিতিতে কিছু মহৎ হৃদয়ের মানুষ অসহায় ও দুঃস্থদের পাশে দাঁড়িয়ে নিজের মহানুভবতার পরিচয় দিয়েছে। নানাভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিশ্বের সিনেমা জগতের অভিনেতারাও। সেই তালিকায় নাম লিখিয়েছেন ভারতের দক্ষিণ ছবির অভিনেতা প্রকাশ রাজ। ইতিমধ্যেই লকডাউন শুরু থেকেই প্রকাশ রাজ নিজস্ব অর্থায়নে সাহায্য করে আসছেন অসহায়দের। প্রচুর দান করেছেন তিনি। কিন্তু অন্যদের উপকার করতে গিয়ে এই অভিনেতা নিজেই নাকি নিঃস্ব হওয়ার পথে!

এক সাক্ষাৎকারে এনডিটিভিকে সেই খবর জানিয়েছেন রাজনীতি-সচেতন এই অভিনেতা। পরে টুইটে সে খবর পোস্ট করতেই ভাইরাল হয়েছে নিমেষে। টুইটে প্রকাশের দাবি, ‘ক্রমশ আমার আর্থিক সংস্থান কমে আসছে। জানি না, আগামী দিনে কীভাবে সবার পাশে দাঁড়াব। আবার শুট শুরু না হলে রোজগার করতে পারব না। তবে যতক্ষণ অর্থ আছে ততক্ষণ সবার পাশে আছি। এভাবেই সবাই মিলে লড়তে লড়তে ঠিক পেরিয়ে যাব দুর্দিন।’

বর্তমানে ছেলে বেদান্তের সঙ্গে নিজের খামার বাড়িতে সেলফ কোয়ারেন্টাইনে আছেন প্রকাশ রাজ। সেই ভিডিও পোস্ট করে প্রকাশ লেখেন, ‘লকডাউন বেড়েছে। প্রকাশ রাজ ফাউন্ডেশন হাজার হাজার পরিবারের কাছে পৌঁছে গেছে। এখন ৩০ জন কর্মী ফার্মে আমার সঙ্গে বন্দি। তাদের দেখাশোনা, দায়িত্ব আমার। সবাই দয়া করে সরকারকে সহযোগিতা করুন।’ এ দিকে মঙ্গলবার (২১ এপ্রিল) পর্যন্ত ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ২০ হাজার ছাড়িয়েছে। মৃত বেড়ে দাঁড়িয়েছে প্রায় সাড়ে ছয়শ’তে।