ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


‘মিস ইউনিভার্স বাংলাদেশ’এর মুকুট জিতলেন শিরিন শিলা


২৪ অক্টোবর ২০১৯ ১০:৪২

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’- এর মুকুট জিতলেন শিরিন আক্তার শিলা। এবার বাংলাদেশের হয়ে ‘মিস ইউনিভার্স’ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেবেন তি‌নি।

বুধবার রাতে বসুন্ধরা কনভেশনের নবরাত্রী হলে ঝলমলে আয়োজনের মধ্য দিয়ে সেরা ১০ প্র‌তিযোগিকে পেছনে ফেলে বিজয়ী হন শিরিন আক্তার শিলা।

তার মাথায় ৭৫০টি ডায়মন্ড খচিত প্রায় ২০ লাখ টাকা মূল্যের শৈল্পিক মুকুট (ক্রাউন) পরিয়ে দেন সাবেক মিস ইউনিভার্স (১৯৯৪) ও বলিউড তারকা সুস্মিতা সেন।

এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আলিশা ইসলাম এবং দ্বিতীয় রানারআপ (তৃতীয়) হয়েছেন জেসিয়া ইসলাম।

গ্র্যান্ড‌ফিনালের মঞ্চে এসে সু‌স্মিতা সেন বলেন, ‘মিস ইউনিভার্সের প্ল্যাটফর্মে আমাকে সারা বিশ্ব চিনিছে। আন্তর্জাতিকমানের এ ধরনের আয়োজনে অংশ নেওয়ার জন্য আত্মবিশ্বাসটাই আসল, ভাষা মুখ্য নয়। যিনি প্রথম মিস ইউনিভার্স হবেন এই সুন্দর দেশকে তুলে ধরতে পারবেন। তার জন্য আশীর্বাদ থাকল।’

প্রথম ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হওয়ার অনুভূতি জানিয়ে শিরিন আক্তার শিলা বলেন, ‘আজ থেকে আমিই বাংলাদেশ। আমার বাবা একজন সৈনিক (বিজিবি)। বাবার মতো আমিও দেশের জন্য কাজ করতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।’

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক জানান, আগামী ১৯ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ায় বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮ তম আসর। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’- প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন শিলা।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর মূল বিচারক হিসেবে ছিলেন, সংগীত তারকা ও অভিনেতা তাহসান খান, রূপ বিশেষজ্ঞ কানিজ আলমাস খান, হেরিটেজ ক্র্যাফটসের তুতলি রহমান তুতলি রহমান, রুবাবা দৌলা ও ফারজানা চৌধুরী, সাবেক ক্রিকেটার আতাহার আলী খান, প্রমুখ।

 

নতুনসময়/আইকে