ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


এফডিসিতে ঢুকতে দেওয়া হচ্ছে না,মৌসুমী


১৮ অক্টোবর ২০১৯ ০৫:৪৫

ফাইল ফটো

অভিনেত্রী ও চিত্রনায়িকা মৌসুমী অভিযোগ করেছেন,নিজের সমর্থকদের এফডিসিতে ঢুকতে দেওয়া হচ্ছে না। বুধবার রাতে এফডিসিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

মৌসুমী বলেন, ‘১৮০ থেকে ৮২ জনের মতো শিল্পীর সদস্যপদ স্থগিত করে সহযোগী সদস্য বানিয়ে ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। এটা তো স্বাভাবিক না। এরা দীর্ঘদিন ধরে এই অঙ্গনে কাজ করছে অথচ তাদের বাদ দেওয়া হলো, আর অনেককে যারা আমরা চিনি না, তাদেরকে সদস্য করা হয়েছে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এদের অধিকাংশই সদস্য ছিল। কিন্তু তাদের সদস্যপদ স্থগিত করে সহযোগী সদস্য করা হয়েছে। তাই বলে তারা এফডিসিতে ঢুকতে পারবে না, এটা মানা যায় না।

মৌসুমীর অভিযোগ, ‘সহযোগী সদস্য করা সেইসব শিল্পীদের এখন এফডিসিতে ঢুকতে দেওয়া হচ্ছে না। তারা ঢোকার চেষ্টা করছে, আমার সঙ্গে যোগাযোগ করছে। আমি গতকাল যখন এফডিসিতে এলাম তখন বেশ কয়েকজন শিল্পী এসে আমাকে ঘিরে ধরলো, দুইটা আড়াইটা থেকে আপনার জন্য দাঁড়িয়ে আছি, আমাদের ঢুকতে দেওয়া হয়নি। আমার গাড়িভাড়া নেই, সেই টাকা দিয়ে অনেক অনুনয় বিনয় করে এফডিসিতে ঢুকেছি।

কেন ঢুকতে দেওয়া হচ্ছে না, এর নেপথ্য কোনও কারণ আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবশ্যই কারণ তো আছে। কেউ না কেউ তো চেষ্টা করছেই। আমি নির্বাচন কমিশনকে জানিয়েছি। দেখা যাক কী হয়।

নির্বাচন করার মতো পরিস্থিতি আছে কি না এমন প্রশ্নের জবাবে মৌসুমী বলেন, ‘প্রতিবন্ধকতা তো আছেই। সবকিছু তো মনের মতো হবে না। সেসব ভাবাচ্ছে। মনে কষ্ট পাই, মনোক্ষুণ্ণ হই, তারপরও লড়ে যাচ্ছি। যখন মনে হয় এই কষ্টটুকু আমি কাদের জন্য করছি, এই ত্যাগটা যাদের জন্য করছি যদি এটা সফলতা পায় তাহলেই আমার শান্তি।

নতুনসময়/এসএম