ঢাকা বৃহঃস্পতিবার, ১৭ই অক্টোবর ২০১৯, ৩রা কার্তিক ১৪২৬


বক্স অফিসে ‘ওয়ার’-র বাজিমাত


৫ অক্টোবর ২০১৯ ১২:০২

আপডেট:
৬ অক্টোবর ২০১৯ ১১:২৫

ধারণা করা হয়েছিল দুই বলিউড মহারথি হৃত্বিক রোশন ও টাইগার শ্রফের নতুন ছবি ‘ওয়ার’ প্রথম দিনে ৪৫ থেকে ৫০ কোটি রুপি আয় করবে। কিন্তু ছবি মুক্তি পাওয়ার পর প্রথম দিনে সেই ল্যান্ডামার্ক ছাড়িয়ে গেলো। তাক লাগিয়ে দিয়ে ছবিটি আয় করেছে ৫৩ কোটি ৩৫ লাখ রুপি।

যা পেছনে ফেলেছে চলতি বছরের অন্যতম সেরা ব্যবসা সফল ছবি ‘কবির সিং’কে। এখন পর্যন্ত এ বছর ভারতে প্রথম দিনে আয় করা ছবির মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘ওয়ার’। এর আগে আছে কেবল হলিউড ছবি ‘অ্যাভেঞ্জারর্স এন্ড গেম’।

গত বছর দিওয়ালিতে মুক্তি পাওয়া আমির খানের ‘থাগস অব হিন্দোস্তান’ সিনেমার রেকর্ড ভেঙে দিয়েছেন হৃত্বিক ও টাইগার। প্রথম দিনে আমিরের ওই ছবির আয়ছিলো ৫২ কোটি ২৫ লাখ রুপি।

গত ২ অক্টোবর গান্ধি জয়ন্তীতে মুক্তি পেয়েছে দুই সুপারস্টারের এই সিনেমা। ‘ওয়ার’ হৃত্বিক রোশনের ক্যারিয়ারে পঞ্চম ছবি, যেটি প্রথম দিনে বলিউড বক্স অফিসে অবিশ্বাস্য ব্যবসা করেছে। আর টাইগার শ্রফের দ্বিতীয় ছবি।

প্রথম দিনেই বক্স অফিসের সাতটি রেকর্ড ভাঙলো হৃতিক-টাইগার অভিনীত ‘ওয়ার’। এগুলো হলো-ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথম দিনে সবচেয়ে বেশি উপার্জন করা ছবি ‘ওয়ার’।

এই প্রথম হৃতিক রোশন অভিনীত কোন ছবি প্রথম দিনে এই পরিমাণ অর্থ আয় করলো। সবশেষ ২০১৪ সালে তার ‘ব্যাং ব্যাং’ ছবিটি একদিনে এটি আয় করেছিল ২৭ কোটি রুপি।

অভিনেতা টাইগার শ্রফ তার ‘বাঘি টু’ সিনেমার রেকোর্ড ভেঙেছেন এই ছবির মাধ্যমে। তার অভিনীত ‘বাঘি টু’র প্রথম দিনের আয় ছিলো ২৫ কোটি রুপি।

এখন পর্যন্ত ‘ব্যাং ব্যাং’, ‘আঞ্জানা আঞ্জানি’, ‘বাচনা অ্যায় হাসিনো’, ‘তা রা রাম পাম’ ও ‘সালাম নামাস্তে’ ছবি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। কিন্তু ‘ওয়ার’র প্রথম দিনের আয় তার সবচেয়ে বেশি সফল ছবি হতে যাচ্ছে।

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে ছুটির দিনে এখনও পর্যন্ত যতো ছবি মুক্তি পেয়েছে তার মধ্যে ‘ওয়ার’ প্রথম যা বক্স অফিসে প্রথম দিনে অর্ধশত কোটি রুপি আয় করেছে। প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মসের প্রযোজিত ছবিগুলোর মধ্যে প্রথম দিনের আয়ের দিক থেকে সেরা ‘ওয়ার’।

গান্ধি জয়ন্তীতে আগেও অনেক ছবি মুক্তি পেয়েছে কিন্তু বাজিমাত করেছে ‘ওয়ার’। সিক্যুয়েল নয়, ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে আসল ছবি হিসেবে বক্স অফিসে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করলো ‘ওয়ার’ ছবিটি।

ছবিটির বাজেট ছিল ২০০ কোটি রুপি। এর মধ্যে ১৮০ কোটি রুপি প্রোডাকশন খরচ, আর বাকি ২০ কোটি রুপি প্রচারনা ব্যয়।

এই ছবিতে হৃতিক রোশন ভারতের একজন গুপ্তচর। আর তিনি নাম লিখিয়েছেন শত্রু শিবিরে। হৃতিককে কীভাবে রুখবে তারই শিষ্য টাইগার-এটা নিয়ে এগিয়েছে ছবির গল্প।

বক্স অফিসে রাজত্ব করার পাশাপাশি ছবিটি নিয়ে ইতিবাচক রিভিউ প্রকাশ করেছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম। ফলে ধরে নেয়া যায়, সহজে ‘ওয়ার’ ২০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে।

নতুন সময়/এনকে