ঢাকা রবিবার, ১১ই এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র ১৪২৭


ইতালিতে পিঠা উৎসব অনুষ্ঠিত


২২ ফেব্রুয়ারি ২০২১ ১১:৫৩

ছবি-নতুনসময়

ইতালির নাপলিতে জালালাবাদ এসোসিয়েশন নাপলি শাখার আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ২১ ফেব্রুয়ারী রোববার বিকেলে নাপলির সানজোসেপ্পের একটি হলরুমে এ পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রবাসের মাটিতে পিঠা উৎসবে যোগ দিয়েছিলেন নাপলি এলাকার নারী-পুরুষ ও শিশুরাও। রংবেরংগের বাহারী পিঠা এবং তাদের আনন্দ দেখে মনে হয়েছিল, এ যেন এক খন্ড বাংলাদেশ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও ৫২ ' র ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশন নাপলি শাখার সভাপতি শরফ উদ্দিন।

সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল খালিকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন নাপলি শাখার প্রধান উপদেষ্টা আবুল মুনসুর মোহাম্মদ ওয়ায়েজ, বিশেষ অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ইতালির সহ সভাপতি গউস উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি আব্দুস সুকুর আব্দুল্লাহ, সানু মিয়া,হাফিজুর রহমান সানু, সহ সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ জিবলু, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, অর্থ সম্পাদক বুলবুল আহমেদ, সমাজ কল্যান সম্পাদক মুমিনুল্লাহ মামুন, দপ্তর সম্পাদক জাহেদ আহমেদ, সাহিত্য সম্পাদক জাফর আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক নাদিয়া খান প্রমূখ।

পিঠা উৎসবে অংশ গ্রহণকারী সকলকে পুরস্কার দিয়ে সন্মানিত করা হয়। এ সময় পুরস্কার গ্রহণ করেন নাদিয়া খান,তানজিনা আক্তার, আয়শা আক্তার, মাজেদা বেগম,সৈয়দা জাকিয়া বেগম,হাজেরা আক্তার, মিসেস বুলবুল, কুলসুম বেগম,ফারজানা আক্তার, তায়্যিবা আক্তার, মতিয়া বেগম মুক্তি প্রমূখ।