ঢাকা শুক্রবার, ২৭শে নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ ১৪২৭


ইতালিতে মৃত্যুর সংখ্যা ৪৭ হাজার ছাড়ালো


১৮ নভেম্বর ২০২০ ২৩:৫২

আপডেট:
২৭ নভেম্বর ২০২০ ০৬:২০

প্রতিকি

ইতালিতে কোভিড-১৯ করোনা ভাইরাসের আক্রমণ যেন থামছেই না।হু হু করে ক্রমেই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আজ সুস্থ হয়েছে রেকর্ড সংখ্যক রোগী। ১৮ নভেম্বর গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৪,২৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৫৩ জন। মৃত্যুর সংখ্যা আজ গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি।

তবে আজ রেকর্ড সংখ্যক রোগী সুস্থ হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৪,১৬৯ জন। প্রথম ও দ্বিতীয় ধাপে মোট সুস্হ হয়েছে ৪,৮১,৯৬৭ জন। গুরুতর অসুস্থ আছেন ৩,৬৭০ জন । চিকিৎসাধীন রয়েছেন ৭,৪৩১৬৮ জন। মোট মৃত্যু হয়েছে ৪৭,২১৭ জন। সর্বমোট ইতালীতে আক্রান্ত ১২,৭২,৩৫২ জন।আজ কাম্পানিয়ায় আক্রান্তের সংখ্যা ৩,৬৫৭ জন।

আজ ইতালিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বৃদ্ধি পেয়েছে। করোনা ভাইরাস যেন অপ্রতিরোধ্য এক দানব।শীত যতই বাড়ছে, আক্রান্ত ও মৃত্যুর তালিকা ততই দীর্ঘ হচ্ছে।সমগ্র ইতালিকে ৩ টি জোনে ভাগ করা হয়েছে। করোনা ভাইরাসে বেশী আক্রান্ত এলাকাকে রেড় জোন,মধ্যম আক্রান্ত এলাকাগুলিকে অরেন্জ জোন এবং অল্প আক্রান্ত এলাকাগুলিকে ইয়োলো জোন হিসাবে ভাগ করা হয়েছে। ইতালির রেড় জোন এলাকাগুলোতে গত ৬ নভেম্বর থেকে লগডাউন শুরু হয়েছে। এছাড়াও সমগ্র ইতালিতে রাত ১০ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ বহাল রয়েছে। কাম্পানিয়ায় আজ ১৫ নভেম্বর থেকে লকডাউন শুরু হয়েছে। প্রায়োজন ছাড়া বাহিরে না যাওয়ার জন্য বলা হয়েছে। মুখে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। লকডাউন এলাকায় জরুরি কাজ ছাড়া কেউ বাহিরে গেলে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।তবে, কিছুদিন যাবত ইতালির বিভিন্ন শহরে লকডাউনের বিরুদ্ধে মিছিল করেছে ইতালির নাগরিকরা।