ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


ইতালিতে করোনায় ৫০৪ জনের মৃত্যু


১৭ নভেম্বর ২০২০ ০৫:৫১

সংগৃহিত

ইতালিতে কোভিড-১৯ করোনা ভাইরাস দ্বিতীয় ধাপে আজ আক্রান্তের সংখ্যা ২৭,৩৫৪ জন । মৃত্যুর সংখ্যা ৫০৪ জন। আজ ১৬ নভেম্বর গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭,৩৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৫০৪ জন।

তবে আজ রেকর্ড সংখ্যক রোগী সুস্থ হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২১,৫৫৪ জন। প্রথম ও দ্বিতীয় ধাপে মোট সুস্হ হয়েছে ৪,৪২,৩৬৪ জন। গুরুতর অসুস্থ আছেন ৩,,৪২২ জন । চিকিৎসাধীন রয়েছেন ৭,১২,৪৯০ জন। মোট মৃত্যু হয়েছে ৪৫,৭৩৩ জন। সর্বমোট ইতালীতে আক্রান্ত ১২,০৫,৮৮১ জন।আজ কাম্পানিয়ায় আক্রান্তের সংখ্যা ৪,০৭৯ জন।

আজ ইতালিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে । ইতালিকে ৩ টি জোনে ভাগ করা হয়েছে।করোনা ভাইরাসে বেশী আক্রান্ত এলাকাকে রেড় জোন,মধ্যম আক্রান্ত এলাকাগুলিকে অরেন্জ জোন এবং অল্প আক্রান্ত এলাকাগুলিকে ইয়োলো জোন হিসাবে ভাগ করা হয়েছে। ইতালির রেড় জোন এলাকাগুলোতে গত ৬ নভেম্বর থেকে লগডাউন শুরু হয়েছে। এছাড়াও সমগ্র ইতালিতে রাত ১০ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ বহাল রয়েছে। কাম্পানিয়ায় ১৫ নভেম্বর থেকে লগডাউনশুরু হয়েছে। প্রায়োজন ছাড়া বাহিরে না যাওয়ার জন্য বলা হয়েছে। মুখে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। লগডাউন এলাকায় জরুরি কাজ ছাড়া কেউ বাহিরে গেলে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।