ঢাকা মঙ্গলবার, ৭ই জুলাই ২০২০, ২৪শে আষাঢ় ১৪২৭


মালয়েশিয়ায় অপহরণ করে হত্যার দায়ে ১ বাংলাদেশীসহ ৭ জন গ্রেফতার


২৭ জুন ২০২০ ১৪:৫৭

আপডেট:
৭ জুলাই ২০২০ ১৫:২২

সংগৃহিত

মালয়েশিয়ায় দাতো সেরী উপাধি প্রাপ্ত একজন সম্মানিত ব্যবসায়ী কে অপহরণ করে পরে হত্যার দায়ে ১ জন বাংলাদেশী অভিবাসী সহ মোট সাতজন কে গ্রেফতার করেছে দেশটির সিআইডি পুলিশ বিভাগ।

শুক্রবার ২৬ জুন এবং শনিবার ২৭ জুন রাজধানী কুয়ালালামপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে দেশটির জতীয় অনলাইন পোর্টাল" দ্য স্টার " এই খবর প্রকাশ করেছে। তবে আটক বাংলাদেশীর নাম ও ঠিকানা প্রকাশ করা হয়নি প্রতিবেদনে এবং আটক বাকী ৬ জনেরও বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশ ও প্রতিবেদন সুত্রে জানা গেছে, দাতোক সেরী উপাধি প্রাপ্ত ঐ ব্যাক্তি প্রপার্টি ডেভেলপমেন্ট এর ব্যাবসা ছিল , তাকে গত ১০ ই জুন কুয়ালালামপুরের বান্ডার সেরী ডামানসারা (Kualalampur Bandar Sri Damansara) এলাকা থেকে জগিং করা অবস্থায় অপহরণ করে তাপহরণকারীরা। অপহরণ করার পর তার পরিবারের কাছে ১৫৪ মিলিয়ন রিংগিত মুক্তিপণ দাবি করে তারা। পরে মুক্তিপণ না পেয়ে ঐ ব্যবসায়ী কে হত্যা করে অপহরণকারীরা।

কুয়ালালামপুর সেলেঙ্গর(Selangor) সিআইডি পুলিশের প্রধান সিনিয়র সহকারী দাতোক ফাদজিল আহমেদ(Datuk Fadzil Ahmed ) স্থানীয় সাংবাদিকদের জানান, ঐ ব্যবসায়ী কে ১০ জুন অপহরণ করে মুক্তিপণ না পেয়ে ৩ থেকে ৪ দিন পরেই তাকে হত্যা করে ফেলা হয়েছিল, সন্দেহভাজন আসামি দের গ্রেফতারের পর তাদের স্বাীকারোক্তির ভিত্তিতে রাওয়াং এর তামান কোসাসো(Taman Kosaso, Rawang) এলাকার একটি বাড়ী থেকে পচন ধরা অবস্থায় ঐ ব্যাক্তির লাশ উদ্ধার করে পুলিশ, তদন্তের জন্যে শনিবার(২৭জুন) আবারও এই বাড়ীতে আসামিদের নিয়ে এসে সাংবাদিকদের এসব কথা জানান পুলিশ কর্মকর্তা দাতোক ফাদজিল আহমেদ ।

তিনি এসময় আরো বলেন, লাশ ময়নাতদন্তের জন্যে সুংগাই বুলোহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে এবং তদন্তে জানা গেছে অপহরণকারীদের সাথে ঐ ব্যাবসায়ীর পূর্ব পরিচয় ছিলো ঠিক কি কারণে তাকে এভাবে নির্মম ভাবে হত্যা করা হয়েছে আমরা সার্বিক বিষয়ে তদন্ত করছি।