ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ইতালিতে করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে


২৮ এপ্রিল ২০২০ ০৬:১১

প্রতিকি

ইতালিতে কোভিড-১৯ করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে শুরু করেছে। তবুও মৃত্যুর সংখ্যা সাড়ে ২৬ হাজার ছাড়ালো। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমতে শুরু করার ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করছে নাগরিকরা। 

২৭এপ্রিল ইতালিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ওয়াল্ডো মিটারস্ এর রিপোর্ট অনুযায়ী ১৭৩৯ জন, তবে,সরকারি হিসাবে আক্রান্তের সংখ্যা কিছু কম । তবে,সুস্থ হয়েছে ১৬৯৬ জন, মৃত্যু হয়েছে ৩৩৩ জন।

ইতালিতে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১,৯৯,৪১৪ জন, মোট মৃত্যুর সংখ্যা ২৬৯৭৭ জন, তবে মোট সুস্হ হয়েছে ৬৬৬২৪ জন, গুরতর অবস্থায় আই,সি, ইউ তে রয়েছে ১৯৫৬ জন । চিকিৎসাধীন রয়েছে ১,০৫৮১৩ জন। ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও কমতে শুরু করেছে, তবে হঠাৎ করে আবার বেড়ে যায়। এখনও সরকার কিংবা সাধারণত মানুষ বুঝতে পারছে না কবে নাগাদ এই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্যের কোঠায় নেমে আসবে,সেই অপেক্ষায় থাকতে হবে সকলকে। সরকারের ঘোষণা অনুযায়ী তৃতীয় দফায় লগডাউন ৩ মে পর্যন্ত বহাল রয়েছে তবে ৪ মে থেকে লগডাউন সর্তসাপেক্ষে শিথিল করা হবে বলে ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন।