ঢাকা শুক্রবার, ৩রা এপ্রিল ২০২০, ২০শে চৈত্র ১৪২৬


মালয়েশিয়ায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশনের নতুন কমিটি


৯ মার্চ ২০২০ ১৫:১০

আপডেট:
১০ মার্চ ২০২০ ১৪:৩৯

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন বাংলাদেশ মালয়েশিয়া শাখার নতুন কমিটির পরিচিতি ও মুজিব শতবর্ষের আলোচনা সভা রবিবার (৮ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির রাজধানী কুয়ালালামপুরের হোটেল সিন্দাবাদে অনুষ্ঠিত হয়।

নবনির্বাচিত সভাপতি মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম জীবন ও মালয়েশিয়া ছাত্রলীগ নেতা আল-আমিন মিরাজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ মালয়েশিয়া শাখার আহবায়ক কমিটির সদস্য জহিরুল ইসলাম জহির। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ মালয়েশিয়া শাখার আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রহমান রুবেল, আওয়ামী যুবলীগ মালয়েশিয়ার বুকিত বিংতান শাখার সভাপতি মান্নান মাতবর, যুবলীগ নেতা জামাল বয়াতি, জসিম উদ্দিন, ছাত্রলীগ নেতা মাসুদ খান সাগর ও অবাক বাবু প্রমুখ।

অতিথিরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমাদের মহান স্বাধীনতা অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে পৃথিবীর বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বেই বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

তারা আরো বলেন, বর্তমান সরকারের সময়ে দেশের উন্নয়ন ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের ভূমিকা আজ সারা পৃথিবীতে প্রশংসিত হচ্ছে। আমরা যারা প্রবাসী আছি তাদের পাঠানো রেমিট্যান্স দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে উল্লেখ করে সকলকে আন্তরিক ধন্যবাদও জানান অতিথিরা।

নবনির্বাচিত যুগ্ন সাধারণ সম্পাদক মো. রায়হান ইসলাম সরদারের পবিত্র কুরআন তেলাওয়াত এবং শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

সংগঠনটির সাত সদস্যের নতুন কমিটির অন্য চারজন হলেন যুগ্ন সাধারণ সম্পাদক এস এম সিপন, সাংগঠনিক সম্পাদক মো. আফজাল চৌকিদার, সদস্য শরীফ চৌকিদার ও মো. রিপন ইসলাম।

এআর