ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ফিনল্যান্ডে বাংলাদেশী ব্যবসায়ীদের বার্ষিক সম্মেলন


২৪ আগস্ট ২০১৯ ২৩:১৯

ফিনল্যান্ডে বাংলাদেশী ব্যবসায়ীদের বার্ষিক সম্মেলন

বাংলাদেশ ফিনল্যান্ড চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে বার্ষিক সভা অনুষ্ঠিত হয় এসপোর একটি মিলনায়তনে।

বিএফসিসিআই’র সভাপতি কামরুল আহসান সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে বিএফসিসিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তা সহ ফিন্যলান্ডের সাংসদ সদস্য ও ব্যবসায়ী সহ বাংলাদেশী ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ ভেরোনিকা হানকাসালো। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ফিনল্যান্ড ও বাংলাদেশে বিভিন্ন ব্যবসায় সম্ভাবনা সম্পর্কে প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করা হয়।

ফিনল্যান্ড এবং বাংলাদেশের মধ্যে বর্তমান ব্যবসা এবং শিক্ষা, স্বাস্থ্যসেবা, আইসিটি ব্যবসা, একাডেমিক সহযোগিতা, বি ২ বি সংযোগ ও রিসাইকেলিং এনার্জি প্রধান অতিথি ভেরোনিকা হানকাসালো বলেন তিনি এ অনুষ্ঠোনে এসে তিনি অনেক আনন্দিত। বাংলাদেশী তৈরী পণ্যে প্রশংসা করেন। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। ফিনল্যান্ডে এতো বাংলাদেশী ব্যবসায়ী আছে তিনি জানতেন না। ইতিমধ্যেই বাংলাদেশে ফিনিস ব্যসায়ীরা ব্যবসা বানিজ্য শুরু করেছেন। আগামী মাসে একটি প্রতিনিধি দল বাংলাদেশে যাবে। তিনি সব রকমের সহযোগিতার আশ্বাস দেন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সায়মা রাজ্জাকি, সুইডেনে বাংলাদেশ দূতাবাসের ফাষ্ট সেক্রেটারী, টম্মি সালাস্পুরো,কনসাল জেনারেল ফিনল্যান্ডের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, ফিনল্যান্ডের বিশিষ্ট ব্যবসায়ী ও বিএফসিসিআই পরিচালক মুনির বদরুল, আলমগীর কবির খান, শফিউল ইসলাম, নাফিজ আহমেদ, শরীফ ইকবাল, সেবাস্তিয়ান ডি,শাহরিয়ার মাহমুদ সহ বাংলাদেশী ব্যবসায়ী ,সাংবাদিক, গবেষক, রাজনৈতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।