ঢাকা রবিবার, ৮ই ডিসেম্বর ২০১৯, ২৫শে অগ্রহায়ণ ১৪২৬


ইতালিতে বাংলাদেশি ২ ভাইয়ের মৃত্যু


১৯ আগস্ট ২০১৯ ১০:০৬

আপডেট:
৮ ডিসেম্বর ২০১৯ ২২:৩৭

ইতালির মিলান শহরে বাজ্জিও এলাকায় বাংলাদেশি দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার সকালে তাদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশের ধারণা, ছোট ভাইয়ের ছুরির আঘাতে বড় ভাই আব্দুল হাই (৪১) মারা যান। পরে অনুশোচনায় ভুগে ছোট ভাই জমির উদ্দিন (৩৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

এদিকে অ্যাপার্টমেন্টে রক্তের অনেক দাগ দেখা গেছে। ধারণা করা হচ্ছে, ছোট ভাই প্রায়ই মদ্যপানে লিপ্ত থাকতো। বড় ভাই বার বার নিষেধ করেও সঠিক পথে ফিরিয়ে আনতে ব্যর্থ হন। মদ্যপানে বাধা দেওয়ার জেরেই এ হত্যাকাণ্ড ঘটেছে। তবে বাংলাদেশি এই দুই ভাইয়ের বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

রোববার সকাল সাড়ে ১০ টার দিকে ওই ভবনের পাশের বিল্ডিংয়ে বসবাসকারী শ্রীলঙ্কান এক নাগরিক লক্ষ্য করেন গলায় ফাঁস দেওয়া মৃতদেহ ঝুলে আছে। এরপর তিনি জরুরি বিভাগে ফোন করে বিষয়টি জানালে ঘটনাস্থলে পুলিশ আসে। ফ্ল্যাটে প্রবেশ করে পুলিশ আরও একটি মৃতদেহ মেঝেতে পড়ে থাকতে দেখে। মৃতদেহটি রক্তাক্ত ছিল। পরে বারান্দায় গিয়ে ঝুলন্ত আরেকটি মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এছাড়া বারান্দার সামনের বাগান থেকে রক্তমাখা একটি ছুরিও উদ্ধার করা হয়েছে।

প্রতিবেশীদের ভাষ্যমতে, ওই ফ্ল্যাট থেকে শনিবার রাত আড়াইটার দিকে চিৎকার চেঁচামেচির শব্দ শোনা যায়। পরে তা রূপ পায় হট্টগোলে। এর কিছুক্ষণ পর সব নীরব ও নিশ্চুপ হয়ে যায়।

ঘটনার কয়েক মাস আগে তাদের আরেক ভাই মিলানের ছেস্ত সানজোভান্নি এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যান। এরপর থেকেই অপর দুই ভাইয়ের মধ্যে ঝগড়াঝাটি লেগে থাকতো। এদের মধ্যে ছোট ভাইটি মদপানসহ অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত থাকতো। বড় ভাই চেষ্টা করেও তাকে সঠিক পথে ফিরিয়ে আনতে ব্যর্থ হন। অনৈতিক কর্মকাণ্ড থেকে ফিরিয়ে আনার চেষ্টাকে কেন্দ্র করেই এই ঘটনা ঘটেছে বলে পুলিশের ধারণা।