ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


এবার দ্রুত শিক্ষক নিয়োগ দেয়া হবে : শিক্ষামন্ত্রী


২৩ মে ২০১৯ ০৭:২০

২০১৪ সালে তিন পার্বত্য জেলা পরিষদের সঙ্গে করা মাধ্যমিক শিক্ষা চুক্তি হস্তান্তর বাস্তবায়নে শিগগিরই আলোচনা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বুধবার দুপুরে বান্দরবানের অরুন সারকি টাউন হলে অনুষ্ঠিত ‘শিক্ষার জন্য আলো ও সোলারচালিত মাল্টিমিডিয়া ক্লাস’ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষক নিয়োগে বিভিন্ন জায়গায় মামলা থাকায় শিক্ষক সংকট ছিল। সেটি নিরসন হওয়ায় মাধ্যমিক বিদ্যালয়গুলোতে দ্রুত শিক্ষক নিয়োগ দেয়া হবে।

তিনি বলেন, আবাসিক বিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় স্থাপনের ফলে আর কোনো দিক দিয়ে পার্বত্য চট্টগ্রাম পিছিয়ে থাকবে না, এটা দেশের অন্যান্য জেলার মতো উন্নত ও সমৃদ্ধ জেলা হবে।

শেষে বিদ্যুৎবিহীন এলাকার সাতটি উপজেলায় একটি করে সোলারচালিত মাল্টিমিডিয়া ক্লাস ও এক উপজেলায় ৭৮টি করে সোলার বাল্ব শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী।

জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম। এছাড়া জেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নতুনসময়/আইকে