ঢাকা বুধবার, ২৪শে জুলাই ২০১৯, ৯ই শ্রাবণ ১৪২৬


ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় রাজশাহী আইএইচটি বন্ধ


১০ এপ্রিল ২০১৯ ১৩:০৩

আপডেট:
১০ এপ্রিল ২০১৯ ১৩:০৫

রাজশাহী আইএইচটি

রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) ছাত্রলীগের দু-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ও আবারো সংঘর্ষের আশঙ্কায় ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে অধ্যক্ষ ডাঃ ফারহানা হকের জারি করা একটি নোটিশে জানানো হয়েছে, সভায় মঙ্গলবার রাত ৮টার মধ্যে ছাত্রদের এবং বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নিদের্শ দেয়া হয়। নোটিশে নির্দিষ্ট সময়ের মধ্যে শিক্ষার্থীরা হল ত্যাগ না করলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

অধ্যক্ষ ডাঃ ফারহানা হক জানান, ক্যাম্পাসে ছাত্রদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে গুরতর আহত অবস্থায় ১১ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর প্রেক্ষিতে একাডেমিক কাউন্সিলের জরুরী সভা ডাকা হয়েছিল। পরবর্তিতে পরিস্থিতির আরও অবনতি এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় প্রতিষ্ঠানের ছাত্র ও ছাত্রী হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয় একাডেমিক কাউন্সিলের সভায়।

তিনি আরও বলেন, ‘‘ডিপ্লোমা কোর্সের অবশিষ্ট মৌখিক পরীক্ষা এবং বিএসসিসহ ডিপ্লোমা কোর্সের সকল বর্ষের ক্লাশ স্থগিত করা হয়েছে। শুধুমাত্র চলতি মাসের রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন বিএসসি কোর্সের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।’’

রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান হাফিজ বলেন, ‘‘কঙ্কাল বিক্রি নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর জের ধরে ক্যাম্পাসে উত্তেজনা চলছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সন্ধ্যায় ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে নোটিশ জারি করে।’’