ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


টিএসসি ভিত্তিক সংগঠনের যারা ডাকসু নির্বাচনের সম্ভাব্য প্রার্থী


২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৭:২৭

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে প্যানেল নিয়ে নানান আলোচনা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক বিভিন্ন সংগঠন থেকে ডাকসু ও হল সংসদে নির্বাচন প্রার্থী হতে পারেন প্রায় ডজন খানেক নেতা। যাদের অনেকেই বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠনের সাথেও সংশ্লিষ্ট। তবে তারা আলাদা করে প্যানেল দিবে কি না সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। টিএসসি ভিত্তিক সংগঠনগুলোর নেতাদের নিজেদের দলে ভেড়াতে চাচ্ছে বিভিন্ন রাজনৈতিক ছাত্র সংগঠন।

আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাকসু ও হল সংসদ নির্বাচন। আসন্ন নির্বাচনে টিএসসি ভিত্তিক সংগঠনগুলো থেকে যারা সম্ভাব্য প্রার্থী হতে পারেন তারা হলেন:

ঢাবি ডিবেটিং ক্লাবের বর্তমান সভাপতি এস এম রাকিব সিরাজী। এছাড়াও তিনি সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ,কবি জসীমউদ্দীন হল, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেত্রকোণা জেলা ছাত্রকল্যাণ সমিতি।

ঢাবি সাইক্লিং ক্লাবের সভাপতি ও ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সহ সভাপতি মুহা: মাহমুদুল হাসান। এছাড়াও তিনি দায়িত্ব পালন করেছেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট- ঢাবি আইটি সোসাইটি। সহ-সভাপতি - মুহসীন হল ডিবেটিং ক্লাব, যুগ্ম সাধারণ সম্পাদক- বাঁধন, মুহসীন হল ইউনিট, নাট্য ও বিতর্ক সম্পাদক- মুহসীন হল ছাত্রলীগেও দায়িত্ব পালন করেছেন। পরাশুনা করছেন বাণিজ্য অনুষদের ব্যংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগে।

ঢাবি নাট্য সংসদের সাধারণ সম্পাদক এবং ঢাবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক রফিকুল ইসলাম সবুজ তালুকদার । তিনি নাট্যকলা বিভাগের মাস্টার্সের নিয়মিত ছাত্র, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি । সহ সভাপতি, সিরাজগঞ্জ শিক্ষার্থীদের সংগঠন -'যমুনা'র।

ঢাবি ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক ও আইন অনুষদের ছাত্র আব্দুল্লাহ আল মুতি আসাদ। বিতারকিক হিসেবে তার রয়েছে সুপরিচিত।

ভুগোল বিভাগের এমএসের নিয়মিত ছাত্র ও ঢাবি সাইন্স সোসাইটির ভাইস প্রেসিডেন্ট মশিউর রহমান।

টেলিভিশন এন্ড ফিল স্টাডিজ বিভাগের মাস্টার্সে ছাত্র ও ঢাবি আইটি সোসাইটির সভাপতি দেবরাজ দেব।

তিনি ঢাবি কুইজ সোসাইটির সাধারণ সম্পাদক ও ভাষা বিজ্ঞান বিভাগের মাস্টার্সে ছাত্র নওশের আহমেদ।

ঢাবি শিক্ষার্থীদের সবচেয়ে বড় ফেইসবুক গ্রুপ ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’র এডমিন এবং ঢাবির সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সাদমান শাকিল।

টিএসসিতে মোট ২২টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন রয়েছে। তাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে ঢাবি ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা এবং বাম রাজনৈতিক সংগঠনের নেতারা।