ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


প্রেম নিবেদন নিয়ে জবিতে ছাত্রলীগের সংঘর্ষ


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:৩৪

প্রেম নিবেদন নিয়ে জবিতে ছাত্রলীগের সংঘর্ষ

প্রেম নিবেদন ও এক ছাত্রীকে উত্ত্যক্তের জেরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে সাংবাদিকসহ ১৪ জন আহত হয়েছেন।

সোমবার দুপুরে ক্যাম্পাসের শহীদ মিনার ও ভাস্কর্য চত্বরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মাদারীপুর ও ময়মনসিংহ গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

গুরুতর আহত ছাত্রলীগের এক কর্মীকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, মাদারীপুর গ্রুপ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও ময়মনসিংহ গ্রুপের নেতাকর্মীরা সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের অনুসারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেম নিবেদন ও এক ছাত্রীকে উত্ত্যক্তের জের ধরে সোমবার মাদারীপুর গ্রুপের ৩-৪ জন কর্মীকে মারধর করেন ময়মনসিংহ গ্রুপের কর্মীরা। এরপর দুপুরে মাদারীপুর গ্রুপের সহ-সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক শামীম রেজা এবং ময়মনসিংহ গ্রুপের সাংগঠনিক সম্পাদক জহির রায়হান আগুন ও বহিষ্কৃত উপ-প্রচার সম্পাদক আনিসুর রহমান শিশিরের কর্মীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে উভয়পক্ষ মিছিলের প্রস্তুতি নিলে বেলা সাড়ে ১২টার দিকে সংঘর্ষ ও দেশীয় অস্ত্রসহ ধাওয়া-পাল্টা শুরু হয়।

পরে পুলিশের কোতোয়ালি জোনের উপ-কমিশনার (ডিসি) শাহেন শাহ, জবি ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুরঞ্জন ঘোষ ও প্রক্টরিয়াল বডির হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।