ঢাকা মঙ্গলবার, ২০শে আগস্ট ২০১৯, ৬ই ভাদ্র ১৪২৬


বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় সম্পর্কিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ


১৯ জানুয়ারী ২০১৯ ২০:২৫

আপডেট:
২০ আগস্ট ২০১৯ ১৫:০৬

নতুন সময়

১৮ জানুয়ারী নতুনসময়ে প‘দূর্নীতিতে ধুঁকছে দেশের একমাত্র টেক্সটাইল বিশ্ববিদ্যালয়’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য, প্রকাশিত সংবাদের একটি বিষয়ও সঠিক নয়। উপাচার্য মহোদয়ের দূর্নীতি, সেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির কারনে বিশ্ববিদ্যালয় ডুবে যাচ্ছে তথ্যটি একেবারে মিথ্যা। কারণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর গত চার বছরে এই বিশ্ববিদ্যালয়ের সার্বিক যে উন্নতি হয়েছে তা ইতিপূর্বে কেউ কল্পনা করতে পারেনি। আসন্ন নতুন উপাচার্য নিয়োগ নিয়ে বিশ্ববিদ্যালয়ের একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের পায়তারা করছেন। বর্তমান উপাচার্যের উন্নয়ন তারা সহ্য করতে পারছেন না। মহলটি বিশেষ উদ্দেশ্যে অর্থ্যাৎ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের গতিকে থামিয়ে দিতে চায়।

প্রতিবেদকের বক্তব্য, অভিযোগের উপর ভিত্তি করে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। বর্তমান ভিসির বিরুদ্ধে অভিযোগ লিখিত আকারে শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), দূর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থায় প্রেরণ করা হয়েছে। এ প্রতিবেদনে প্রতিবেদকের কোন মনগড়া তথ্য নেই।