ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনে ভোট ছিনতাইয়ের অভিযোগ


২৬ জানুয়ারী ২০২০ ০৪:৫৩

ছবি-নতুনসময়

ময়মনসিংহের তারাকান্দায় প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। শনিবার (২৫ জানুয়ারী) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব সম্মেলন কক্ষে মোয়াজ্জেম-তৌহিদুল-পান্না প্যানেল এই অভিযোগ করেন।

তারাকান্দা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি প্রার্থী মোহাম্মাদ মোয়াজ্জেম হোসেন, তার লিখিত বক্তব্যে বলেন, শুক্রবার (২৪ জানুয়ারী) তারাকান্দা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন (তোতা-গাজী) পরিষদের ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে।

সেই নির্বাচনে আমি একজন সভাপতি পদপ্রার্থী। নির্বাচনে মোট তিনটি প্যানেল অংশগ্রহন করে। আমার প্যানেলের নাম মোয়াজ্জেম-তৌহিদ-পান্না। আমার ব্যালট নং-২।

শুক্রবার (২৪ জানুয়ারী) সারাদিন সুষ্ঠ ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। ভোট গণনাকালীন সময় তিনটি প্যানেলের ভোট আলাদা আলাদা ভাবে ভাঁজ করার পর আমার প্যানেলের ভোটের পরিমান বেশি দেখা যায়।

আমার নির্বাচনী প্রতিদ্বন্দী প্রতিপক্ষ কাকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল কবীরসহ ৩নং ব্যালটের সমর্থনকারীরা এ সময় হট্টগোল ও বিশৃঙ্খলা শুরু করে।

নিজেদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে রাত ১১টার দিকে ৫০-৬০জন লোক দেশীয় অস্ত্র নিয়ে ভোট কেন্দ্র তারাকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশ করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করিয়া বুথ কাউন্টারে প্রবেশ করে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের কেন্দ্র থেকে বের করে দেয় এবং আমার প্যানেলের ভোট ব্যালট ছিনতায় করিয়া নিয়ে যায়।

আমি ও আমার প্যানেলের সিনিয়র সহ-সভাপতি প্রার্থী ফখরুল ইসলাম বাধা দিলে আমাদের কে মারধর করে। পুলিশ প্রশাসন নীরব ভুমিকা পালন করে। নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মো: আলী হোসেন নির্বাচনের ফলাফল স্থগিত ঘোষনা করে তারাকান্দা থানায় অভিযোগ দায়ের করে।

এ মতাবস্থায় আমি নিরুপায় হয়ে সাংবাদিকদের সরনাপন্ন হয়েছি। আমি আপনাদের মাধ্যমে প্রশাসনের কাছে ব্যালট ছিনতায়কারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

এ সময় উপস্থিত ছিলেন, বানিহালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ তৌহিদুর কবির রুবেল, গোহালকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুন নাহার, চাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাদাত হোসাইন শাহীন, মালিডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কণিকা রানী দেবসহ অন্যান্য প্রার্থী ও শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য শুক্রবার (২৪ জানুয়ারী) তারাকান্দা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন (তোতা-গাজী) পরিষদের ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে তিনটি প্যানেল অংশগ্রহন করেন, মোয়াজ্জেম-তৌহিদ-পান্না, ব্যালট নং-২। নুরুল আমিন-আকাশ-সিরাজ, ব্যালট নং-১। রেজাউল-খোকন-শামীম, ব্যালট নং-৩।