ঢাকা বৃহঃস্পতিবার, ১৪ই নভেম্বর ২০১৯, ১লা অগ্রহায়ণ ১৪২৬


প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই বললেন শিক্ষামন্ত্রী


২ নভেম্বর ২০১৯ ১২:০০

আপডেট:
১৪ নভেম্বর ২০১৯ ০৭:৩৪

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি জানিয়েছেন, প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই যারা গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। ২০১৯ সালের জেএসসি-জেডিসি পরীক্ষায় এখন পর্যন্ত কোনো প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি, আর ঘটবেও না বলে জানিয়েছেন তিনি। ফাঁসের গুজব ঠেকাতে এবং প্রশ্ন ফাঁসের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া বন্ধ করতে গোয়েন্দা সংস্থা যথেষ্ট সতর্ক রয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

শনিবার (২ নভেম্বর) সকাল পৌনে ১০টায় কেরানীগঞ্জ উপজেলার জিনজিরা পি এম পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন। এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

দীপু মনি বলেন, পরীক্ষা শুরু হওয়ার আগেই আমরা কেন্দ্র পরিদর্শন করলাম। কেননা পরীক্ষার সময় পরিদর্শনে গেলে শিক্ষার্থীদের অসুবিধা হয়। এ কেন্দ্রে সব নিয়ম কানুন মানা হয়েছে বলে জানান তিন।

এ সময় অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সন্তানের ভালো ফলাফলের জন্য অনৈতিক পদ্ধতি অবলম্বন করলে তবে তাদের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে বলে সতর্ক করেন শিক্ষামন্ত্রী। এছাড়া অভিবাবতদের বলেন আপনাদের সন্তানদের পরীক্ষা কেন্দ্রে ভালো প্রস্তুতি নিয়ে পাঠাবেন। তাহলে মেধা অনুযায়ী তাদের ফল আসবে।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকসহ অনেকেই উপস্থিত ছিলেন।