ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


সুযোগ পেয়েও মেডিকেলে ভর্তি হতে পারছে দিনমজুরের ছেলে


২৭ অক্টোবর ২০১৯ ০৪:৫৩

গাইবান্ধার প্রশান্ত কুমার মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন,কিন্তু ভর্তি হতে লাগবে ১৮হাজার ৫শ টাকা। ছেলের মেডিকেলে ভর্তির এতো টাকা কোথায় পাবেন দিনমজুর পিতা বংশী চন্দ্র বর্মণ?

ছেলে প্রশান্ত কুমার বর্মণ কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে, এই খবর শোনার পর থেকেই আনন্দের পাশাপাশি চোখে অন্ধকার দেখছেন বংশী চন্দ্র বর্মণ।

নিরক্ষর বংশী চন্দ্র বর্মণের বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার কামারপাড়ার হাটবামুনী গ্রামে। তিনি পার্শ্ববর্তী লক্ষীপুরে একটি মিলে দিনমজুরির ভিত্তিতে কাজ করেন। দৈনিক দুইশ থেকে আড়াইশ টাকা পান।সেই আয় এবং এর-ওর সহযোগিতায় অতি কষ্টে সংসার ও ছেলের লেখাপড়ার খরচ চালাতেন। এখন তো ছেলেকে মেডিকেলে পড়াতে অনেক টাকা লাগবে,ভর্তি হতেই শুধু সাড়ে ১৮হাজার টাকা লাগবে।ভর্তির শেষ তারিখ ৩১ অক্টোবর।টাকা জোগাড়ের চিন্তায় রাতে ঘুমাতেও পারেন না বংশী চন্দ্র।

শুরু থেকেই প্রশান্ত কুমার বর্মণ মেধাবী ছাত্র। অভাব-অনটনে লেখাপড়া করেও তিনি এসএসসি ও এইচএসসি পরীক্ষায় এ প্লাস পেয়েছেন।

প্রশান্ত জানান,ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল মেডিকেলে পড়ার,ডাক্তার হয়ে মানুষের সেবা করার ব্রত ছিল তার। প্রশান্তের ডাক্তার হওয়ার স্বপ্ন কি অর্থাভাবে অধরাই থেকে যাবে?

নতুনসময়/আইকে