ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যান দেখলেন প্রধানমন্ত্রী


৫ সেপ্টেম্বর ২০১৯ ০৬:০১

ছবি সংগৃহিত

নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মাস্টার প্ল্যানের পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার প্রধানমন্ত্রী কার্যালয়ের মাধবী হলে এ মাস্টার প্ল্যান উপস্থাপন করা হয়।

আধুনিক বিজ্ঞানমনষ্ক ও যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো বিনির্মাণে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ মাস্টার প্ল্যান উপস্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়টির সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সিন্ডিকেট সদস্য ড. ফকরুল আলম, স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি কাজী নাসির, ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য ও রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন।

২ হাজার ৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ একর জমিতে এ বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে। ২০২১ সালে এর নির্মাণ কাজ শেষ হবে।

বিশ্ববিদ্যালয়টি নির্মিত হলে এখানে ৪ হাজার শিক্ষার্থী পড়াশোনার সুযোগ পাবে। যার মধ্যে ২ হাজার ছেলে ও ২ হাজার মেয়ে শিক্ষার্থী থাকবে।

বিশ্ববিদ্যালয়টিতে ১০০০ সিটবিশিষ্ট চারটি হল নির্মাণ করা হবে। ২০টি ডিপার্টমেন্ট থাকবে। বিশ্ববিদ্যালয়ে ২০০ শিক্ষক এবং ৩৫০ কর্মকর্তা-কর্মচারী কাজ করবেন।