ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ইবির বঙ্গবন্ধু হলে ছাত্রলীগের শোকসভা


৪ আগস্ট ২০১৯ ২০:৩৬

নতুন সময়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে শোকসভা করেছে শাখা ছাত্রলীগ। শনিবার সন্ধ্যা ৭টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের আয়োজনে হলের টিভি রুমে সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, শোকাবহ আগস্ট উপলক্ষ্যে ইবি ছাত্রলীগের মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এই সভার আয়োজন করে তারা। শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিরুল ইসলাম রাকিবের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তপন কুমার জোয়ার্দ্দার। এছাড়াও হলের আবাসিক শিক্ষক শরিফুল ইসলাম জুয়েলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা, ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধুসহ নিহত পরিবারের সকল সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। নৃশংসভাবে হত্যাকারী ঘাতক ও তাদের পৃষ্টপোষকদের প্রতি ঘৃণা জ্ঞাপন করেন। সেইসাথে এই হত্যাকান্ডের সাথে জড়িত যাদের শাস্তি এখনো কার্যকর করা হয়নি তাদের দেশে ফিরিয়ে এনে দ্রুত সাজা কার্যকরের দাবি জানান।