ঢাকা মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০১৯, ৩রা আশ্বিন ১৪২৬


৪৫ বিশ্ববিদ্যালয়ের সমস্যার কথা শিক্ষামন্ত্রীকে জানাবে ছাত্রলীগ


২২ জুন ২০১৯ ০০:০৬

আপডেট:
২২ জুন ২০১৯ ০০:১৪

সারাদেশের ৪৫ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানান সমস্যার কথা শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে জানাবে বাংলাদেশ ছাত্রলীগ। একই সঙ্গে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমস্যা ও সম্ভাবনাগুলো রিপোর্ট আকারে প্রধানমন্ত্রীর কাছে জমা দিবে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জানান, দেশের ৪৫ টি সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানান সমস্যা রয়েছে। এ সমস্যাগুলো শিক্ষার্থীদের কাছ থেকে জেনে সম্মেলনের মাধ্যমে শিক্ষামন্ত্রীকে জানানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

আগামী জুলাইয়ের ১০ তারিখে এই প্রোগ্রাম ঢাকার সেগুনবাগিচার আন্তর্জার্তিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।এতে শিক্ষামন্ত্রী এবং শিক্ষা উপমন্ত্রীসহ শিক্ষামন্ত্রনালয়ের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

তিনি জানান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দেশের ৪৫ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ এতে উপস্থিত থাকবেন।

রাব্বানী জানান, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের বর্তমান বিদ্যমান যেকোনো সমস্যা, শিক্ষার্থীদের সকল ন্যায়সংগত চাওয়া, শিক্ষার মান বৃদ্ধিতে করণীয়, প্রশাসনের বিমাতা সুলভ ও দায়িত্বহীন আচরণ, ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ বজায় রাখা সহ যেকোনো সংগতিপূর্ণ ইস্যুতে সাধারণ শিক্ষার্থীরাও আমাদের জানাতে পারবেন। আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করবো। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের শীর্ষ নেতারা রিপোর্ট আকারে তাদের বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো তুলে ধরলে আমরা সমাধানে কাজ করবো।

তিনি বলেন, আমরা গুরুত্ব অনুসারে মাননীয় শিক্ষামন্ত্রী এবং উপমন্ত্রী মহোদয়ের সাথে সেসকল বিষয়ে আলোচনা করবো, তারা সেগুলোর নোট নেবেন এবং দ্রুততম সময়ে সমাধানের উদ্যোগ নেবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন।