ঢাকা মঙ্গলবার, ২১শে মে ২০১৯, ৮ই জ্যৈষ্ঠ ১৪২৬


দাম কমেছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারের


৯ মার্চ ২০১৯ ১৬:৫০

আপডেট:
২১ মে ২০১৯ ১৩:১৫

ছবি সংগৃহিত

দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে লেনদেন হযেছে ৪ কোটি ২৪ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৮৪ লাখ ৮৩ হাজার টাকা। গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৮ দশমিক ৯৬ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ১৭ টাকা ১০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২১ টাকা ১০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এ কোম্পানিটির মোট শেয়ারের ৪২ দশমিক ৭৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪৭ দশমিক ৬৬ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৯ দশমিক ৫৬ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল সাভার রিফ্যাক্টরিজ। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৫ দশমিক ২০ শতাংশ। এরপরেই রয়েছে মেঘনা কনডেন্সড মিল্ক। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৪ দশমিক ১৩ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের ১২ দশমিক ৬০ শতাংশ, আরএকে সিরামিকের ১২ দশমিক ২৩ শতাংশ, সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের ১১ দশমিক ১২ শতাংশ, বিডি অটোকারসের ১১ দশমিক শূন্য এক শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ১০ দশমিক ৪০ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৯ দশমিক ৯৪ শতাংশ এবং সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৯ দশমিক ৯২ শতাংশ দাম কমেছে।

নতুনসময় / আইআর