ঢাকা বৃহঃস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি ২০১৯, ৯ই ফাল্গুন ১৪২৫


কাউকে খালি হাতে ফিরত যেতে হবে না: অর্থমন্ত্রী


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৮

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০১৯ ০১:১০

ফাইল ছবি

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশকে সামনে এগিয়ে নিতে বেসরকারি খাতের বিকল্প নেই। দেশের উন্নয়নে এ খাতের অবদান ৮০ থেকে ৮২ শতাংশ। তাই এখাতের সবার কথাই শুনবো। আশা করি যেসব দাবি নিয়ে আপনারা আসবেন কেউ-ই খালি হাতে ফিরত যেতে হবে না।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বিভিন্ন বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এসব কথা বলেন ।

অর্থমন্ত্রী বলেন, বেসরকারি খাতের কিছু চ্যালেঞ্জ আছে সেগুলো আমরা শক্ত হাতে মোকাবেলা করতে চাই। আমরা সবাই সরকারের অংশ। সবার সহযোগিতায় দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এই গুরুত্বপূর্ণ খাত ধরেই সামনে এগিয়ে যেতে চাই।


তিনি বলেন, বেসরকারি খাতকে উন্নয়নের বড় খাত। আমাদের প্রধানমন্ত্রী এখাতের দায়িত্ব সালমান এফ রহমানের (প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা) হাতে দিয়েছেন। আশা করি ব্যবসায়ীরাও তাকে সহযোগিতা করবেন।
দেশের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে নিতে হবে। তাই এ বিষয়ে আপনাদের সবার মতামতই আমি শুনবো। দেশের সমসাময়িক চাহিদা মেটাতে নতুন নতুন চিন্তা ধারা নিয়ে কাজ করবো।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বেসরকারি খাতের উপরে নির্ভর করে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। এজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরসহ বিভিন্ন বাণিজ্য ও ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা ।

/আনু