ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


উন্নয়ন মেলা শুরু ১৪ নভেম্বর


১২ নভেম্বর ২০১৯ ০২:০০

ঢাকায় শুরু হচ্ছে সাত দিনব্যাপী ‘উন্নয়ন মেলা-২০১৯’। মেলাটি আয়োজন করেছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। আগামী ১৪ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেলা শুরু হবে।

সোমবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, উন্নয়ন মেলাটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উদ্বোধনী অধিবেশনে দরিদ্র বিমোচন, টেকসই উন্নয়ন ও মানব মর্যাদা প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ একজন বিশিষ্ট ব্যক্তিকে আজীবন সম্মাননা প্রদান করা হবে।

তিনি আরও বলেন, পিকেএসএফ-এর বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারীদের উৎপাদিত পণ্য প্রদর্শনী ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। এছাড়াও মেলায় পাঁচ দিন গুরুত্বপূর্ণ সেমিনার অুনষ্ঠিত হবে। সেমিনারে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সাংসদ, সচিব, প্রথিতযশা অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, সমাজকর্মী, গবেষক, শিক্ষাবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশ নিবেন।

খলীকুজ্জামান বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পিকেএসএফ-এর সহযোগী সংস্থা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গবেষণা ও তথ্য প্রযুক্তি এবং সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ১৩০টি প্রতিষ্ঠানের ১৯০টি স্টল থাকবে। মেলায় নিত্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকের উৎপাদিত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ ঐতিহ্যবাহী ও সমৃদ্ধ হাজারো পণ্য থাকছে এই মেলায়।

মেলাটি ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়াও প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ জসিম উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

নতুনসময়/আইকে