ঢাকা বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

স্বামীকে মাতাব্বরের অপমান, সইতে না পেরে যা করলেন স্ত্রী


১৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৬

ফাইল ফটো

ভোলার চরফ্যাশন উপজেলায় ছেলের জরিমানার টাকা না দিতে পারায় জামাল উদ্দিন নামে এক ব্যক্তিকে আটকে রেখে অপমান করেন স্থানীয় মাতাব্বর। এই অপমান সইতে না পেরে তার স্ত্রী জাহানারা বেগম (৪৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

 

সোমবার সকালে উপজেলার দক্ষিণ আইচা থানার নজরুল নগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য লাশ ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

 

 

গৃহবধূর স্বামী জামাল উদ্দিন বলেন, কয়েকদিন আগে আমার ছেলে আল-আমিনের বিরুদ্ধে চুরির অপবাদ দিয়ে ৮০ হাজার টাকা জরিমানা হিসেবে ধার্য করেন স্থানীয় মাতাব্বর কামরুল সরদার। এর কিছুদিন পর ছেলেকে না পেয়ে আমাকে বাজারে ডেকে নিয়ে তাদের ধার্যকৃত জরিমানার ওই টাকার জন্য রাত একটা পর্যন্ত আটকে রাখেন। খবর পেয়ে আমার স্ত্রী সেখানে গেলে তার সামনে আমাকে অপমান করা হয়। পরে নগদ ৩০ হাজার টাকা দিয়ে এবং বাকি ৫০ হাজার টাকার জন্য সময় নিয়ে আমাকে ছাড়িয়ে আনেন আমার স্ত্রী। ছেলের কাছে পাওনা টাকার জন্য আমাকে মাতাব্বর এমন অপমান করায় সোমবার সকালে আমার নিজ বসতঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন আমার স্ত্রী জাহানারা বেগম।

 

 

এ অভিযোগের ব্যাপারে মাতাব্বর কামরুল সরদার টাকার জন্য অপমানের বিষয়টি অস্বীকার করে বলেন, জাহানারা বেগমের ছেলে চুরি করায় আমরা তাকে ডেকে এনে জিজ্ঞাসা করেছি। এর বাইরে আর কোনো কিছু ঘটেনি।

 

 

দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদ আহমেদ জানান, ওই নারী অর্থনৈতিক সংকট এবং লেনদেন সংক্রান্ত ব্যাপারে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় আপাতত একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।