ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

অপহরণের ঘটনায় গ্রেফতার পুলিশের চাকরিচ্যুত এসআই


১১ এপ্রিল ২০২১ ১৭:১৪

ফাইল ছবি

ডোপ টেস্টে ধরা খেয়ে চাকরি হারানো পল্লবী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আসাদুজ্জামান এবার অপহরণ করতে গিয়ে গ্রেফতার হয়েছেন।

একটি বেসরকারি ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের অভিযোগের ভিত্তিতে শনিবার সকালে রাজধানীর মোহাম্মদপুর থেকে আসাদুজ্জামানসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ।

সূত্র জানায়, হেরোইন সেবনের দায়ে চলতি বছর পল্লবী থানার এসআই মোহাম্মদ আসাদুজ্জামানকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

চাকরি হারিয়ে তিনি বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েন। বেসরকারি পদ্মা ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট তারিকুল ইসলাম খানকে অপহরণ ও মুক্তিপণ আদায় করতে গিয়ে গ্রেফতার হন তারা।

মামলার অভিযোগে ওই ব্যাংক কর্মকর্তা উল্লেখ করেন, বৃহস্পতিবার বিকালে পল্লবীর ১১ নম্বর পলাশনগর মালিক সমিতির মোড়ে সাব্বির হোসেন নামের এক ঋণখেলাপি সম্পর্কে গোপন তদন্তে বের হন।

ওই দিন পলাশনগর বাসা ৫০/৫/এ মো. জাহাঙ্গীর আলমের বাড়িতে গিয়ে সাব্বির হোসেন সম্পর্কে জানতে চাইলে অজ্ঞাত এক ব্যক্তি আমাকে বাড়ির ভেতর নিয়ে একটি কক্ষে অপেক্ষা করতে বলেন।

কিছুক্ষণ পর আঁখি ওরফে সাথী নামের একটি মেয়ে ও অজ্ঞাত ৬ ব্যক্তি ওই কক্ষে প্রবেশ করে দরজা আটকে দিয়ে আমাকে এলোপাতাড়ি মারতে থাকে। তারা আমার কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আমার সঙ্গে থাকা ডেবিট, ক্রেডিট ও মাস্টারকার্ড পিন নাম্বারসহ নিয়ে নেয়।

জীবন ভিক্ষা চাইলে আমাকে গামছা পরিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ১নং আসামির পাশে বসিয়ে আপত্তিকর ছবি ও মোবাইলে ভিডিও ধারণ করে।

কিছুক্ষণ পর আমার কার্ডগুলো নিয়ে অজ্ঞাত চার ব্যক্তি বিভিন্ন ব্যাংকের বুথ থেকে নগদ ৭ লাখ ১০ হাজার টাকা উত্তোলন করে।

ওই দিন রাত সাড়ে ৮টায় আমাকে ছেড়ে দিয়ে অজ্ঞাত ব্যক্তিরা বলে, এ ঘটনা কাউকে বললে মোবাইলে ধারণকৃত আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেবে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াজেদ আলী বলেন, ব্যাংক কর্মকর্তার এ ঘটনায় সাথীসহ অজ্ঞাত ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

ইতোমধ্যে পল্লবী থানার সাবেক এসআই আসাদুজ্জামানসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার প্রধান আসামিকে গ্রেফতারে অভিযান চলছে।