ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ইন্টারনেটে পর্ণগ্রাফি কন্টেন্ট ছড়িয়ে দেয়ার হুমকি প্রদানকারী গ্রেফতার


১৯ সেপ্টেম্বর ২০২০ ০৫:৫১

সংগৃহিত

নারী সাংবাদিক ও নারী চিকিৎসক কে সাইবার পর্ণগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইলকারী মোঃ সবুজ প্রামাণিক (২৭) কে শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে ঢাকার তেজগাঁও এলাকার একটি হোটেল থেকে গ্রেফতার করে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের একটি দল।

এ সময় তার কাছ থেকে উত্যক্ত করার কাজে ব্যবহৃত হোয়াইটসএপসহ মোবাইল ফোন জব্দ করা হয়।

সবুজ বেশ কিছুদিন থেকে কুড়িগ্রাম ও টাংগাইল থেকে এই সাংবাদিক ও চিকিৎসকসহ অনেক নারীকে ব্ল্যাকমেইল ও উত্যক্ত করে আসছিল। সবুজ বিভিন্ন নারীদেরকে দৈবক্রমে ফোন করে বলতো যে তার কাছে সেইসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এবং এই ভাবে তাদেরকে ক্রমাগত হয়রানি করত ও তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা দাবী করতো এবং তারা রাজী না হলে তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিত। একাধিক নারী অত্র বিভাগে অভিযোগ করলে, প্রাযুক্তিক সহায়তায় সাইবার পুলিশ তাকে আজ গ্রেফতার করেন। তবে প্রাথমিক তদন্তে জানা যায় সবুজ এর কাছে কোনো নারীরই কোনো ভিডিও নেই। সে ভিডিও থাকার কথা বলে ব্ল্যাকমেইল করে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করতো।

তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। ১৯/০৯/২০২০ তারিখে ৬ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে।