ঢাকা মঙ্গলবার, ১৯শে নভেম্বর ২০১৯, ৬ই অগ্রহায়ণ ১৪২৬

বিজিবি’র অভিযানে প্রায় ৭৩ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ


১ নভেম্বর ২০১৯ ১৪:৩২

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ১১:৪৪

ফাইল ফটো

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত অক্টোবর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৭২ কোটি ৩৯ লক্ষ ১৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

বিজিবির জনসংযোগ দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ৬২ হাজার ৮১৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৪০ হাজার ২৩৪ বোতল ফেনসিডিল, ৬ হাজার ৭৬৩ বোতল বিদেশী মদ, ১৮১ লিটার বাংলা মদ, ৬৮৬ ক্যান বিয়ার, ৬২৪ কেজি গাঁজা, ১ কেজি ৯৭৭ গ্রাম হেরোইন, ১৬,১৭৮টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৩,৫৩৭টি ইনজেকশন এবং ৯৬,৭৩৪টি অন্যান্য ট্যাবলেট। জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮ কেজি ২৯৯ গ্রাম স্বর্ণ, ৫,৬৪৮টি ইমিটেশন গহনা, ৯৫,৮৭২টি কসমেটিক্স সামগ্রী, ২,০৬৩টি শাড়ি, ৩৩০টি থ্রিপিস/শার্টপিস, ৪৮৮টি তৈরী পোশাক, ১টি পাথরের মূর্তি, ৬,৮৩০ ঘনফুট কাঠ ও ৪,১২০ লম্বাফুট কাঠ, ২,৯৮৬ কেজি চা পাতা, ১৪টি ট্রাক, ৭টি পিকআপ, ৩টি প্রাইভেটকার, ১৭টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৪৭টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ১টি রিভলবার, ২টি বন্দুক ২টি পাইপ গান এবং ১৭ রাউণ্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯২ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৪৬ জন বাংলাদেশী নাগরিক, ১৩ জন ভারতীয় নাগরিক এবং ৫ নাইজেরিয়ান নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।