ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

শাহজালালে আড়াই কেজি সোনাসহ ১ যাত্রী আটক


২৪ অক্টোবর ২০১৯ ০৩:২৩

ছবি সংগৃহিত

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কেজি সোনাসহ একজন যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আটক ব্যাক্তির নাম মোহাম্মদ আরমান(২৯)। এ তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন।

বিমানবন্দর সুত্র জানায় আজ বুধবার বেলা পৌনে দুইটার দিকে সিলেট হয়ে ঢাকায় আসে বাংলাদেশ বিমানের জেদ্দা থেকে আগত ফ্লাইট বিজি ০২৩৬। এই ফ্লাইটে সিলেট থেকে আসে মোহাম্মদ আরমান(২৯) ।গোপন সংবাদের ভিত্তিতে বেলা ২ টার সময় বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গন থেকে তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ। পরবর্তিতে তার দেহ তল্লাশি করে তার পরিহিত প্যান্টের ওয়েস্ট ব্যান্ড থেকে বিশেষ কায়দায় লুকানো ২০ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়। আটক প্রতিটি স্বর্ণ বারের ওজন ১০ তোলা এবং মোট ওজন দুই কেজি তিনশত বিশ গ্রাম। আটক স্বর্ণের বাজার মূল্য ১ কোটি বিশ লক্ষ টাকা। রুপম নামের এক যাত্রী তাকে এই স্বর্ণ ফ্লাইট চলাকালীন সময়ে দিয়েছে বলে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে।

আটক মোহাম্মদ আরমান চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার পেন্ডাইর পাড়া ( উত্তর পদুয়া) গ্রামের মনির আহমদের পুত্র।

তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়ের প্রক্রিয়া চলছে বলে জানানো হয়েছে।