ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

র‌্যাবের হানায় লণ্ডভণ্ড ক্যাসিনোর জুয়ার আসর, ১৮১ জন নারী-পুরুষ আটক


১৯ সেপ্টেম্বর ২০১৯ ১১:৩৩

ইয়ংম্যানস ক্লাব ক্যাসিনোর ভেতরের ছবি

র‌্যাবের হানায় লণ্ডভণ্ড হয়েছে রাজধানীর বিভিন্ন ক্যাসিনোতে প্রভাবশালীদের ছত্রছায়ায় চলে আসা জুয়ার আসর। রাজধানীর মতিঝিলের ফকিরাপুলে ‘ইয়াং ম্যান্স ক্লাব’, গুলিস্তানের ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র’ ,ঢাকা ওয়াল্ডারার্স ক্লাব এবং বনানী আহম্মেদ টাওয়ারের ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ’ ক্যাসিনোতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অর্থ, কষ্টিপাথর, মদ ও বিয়ার উদ্ধার করা হয়েছে। সেই ক্যাসিনো গুলো থেকে ১৮১ নারী-পুরুষকে আটক করেছে র‌্যাব।

বুধবার ( ১৮ সেপ্টেম্বর ) সন্ধ্যার পর থেকেই বিভিন্ন ক্যাসিনোতে প্রভাবশালীদের ছত্রছায়ায় চলে আসা অবৈধ জুয়ার আসর বন্ধ করতে অভিযান শুরু করে র‌্যাব।

ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবে অভিযান চালিয়ে ১৪২ জন নারী পুরুষকে আটক করেছে র‌্যাবের আরেকটি টিম। ওই অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। ওই ক্লাবের সভাপতি খালেদ মাহমুদ। ক্লাবের আড়ালে তিনি সেখানে জুয়া ও মদের আসর বসাতেন। সেখানে অভিযান চালিয়ে বিপুল জুয়া সামগ্রি, মাদক, ও নগদ ২৪ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

এ অভিযানের পরই অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে অস্ত্রসহ আটক করে র‍্যাব। বুধবার রাত ৮টা ২৫ মিনিটে তাকে গুলশানের বাসা থেকে আটক করা হয়।

এরপর রাত সাড়ে ১০ টার দিকে রাজধানীর গুলিস্থান এলাকায় পীর ইয়ামেনী মার্কেটের পাশে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে র‌্যাব। পরে ক্যাসিনোটি সিলগালা এবং ৪০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন ভ্রাম্যমাণ আদালত।

এর আগে রাজধানীর বনানীর আহম্মেদ টাওয়ারে গোল্ডেন ঢাকা বাংলাদেশ নামক ক্যাসিনোতে অভিযান পরিচালনার পর ক্যাসিনোটি সিলগালা করা হয়। অন্যদিকে বাংলাদেশ ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ক্যাসিনোতে অভিযান চালিয়ে জাল টাকা, বিপুল পরিমাণ নগদ টাকা ও ক্যাসিনো সরঞ্জামাদি জব্দসহ ক্যাসিনোটি সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাত ৮টা ২৫ মিনিটে রাজধানীর গুলশান-২ এলাকা থেকে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে অস্ত্র-গুলিসহ আটক করে র‍্যাব।

এর আগে সন্ধ্যায় খালেদের গুলশান-২ এর ৫৯ নম্বর রোডের প্লট-৪, ব্লক-এনডব্লিউ (ই)’র বাসায় অভিযান শুরু হয়। সাড়ে চার ঘণ্টার তল্লাশি অভিযান শেষে খালেদকে একটি সিলভার মাইক্রোবাসে করে র‍্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এ সময় যুবলীগের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।


এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, রাজধানীর বিভিন্ন স্থানে অবৈধভাবে গড়ে ওঠা ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান চলছে। এরই অংশ হিসেবে বিভিন্ন ক্যাসিনোতে অভিযান পরিচালনা করা হয়েছে।

নতুনসময়/আইকে