ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


পৌরসভার পরাজিত নারী প্রার্থী সুফিয়াকে ১ বছর পর বিজয়ী ঘোষণা


২২ মার্চ ২০১৯ ০৫:৫৫

ফাইল ছবি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভা নির্বাচনে সংরক্ষিত ৩ নং (৭, ৮, ৯) ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে পরাজিত প্রার্থী সুফিয়া বেগমকে দীর্ঘ ১ বছর পর বিজয়ী ঘোষণা করেছেন আদালত। একই সাথে রায় ঘোষণার ৩০ দিনের মধ্যে সরকারি গেজেট প্রকাশ করার আদেশ দেন আদালত। সম্প্রতি নির্বাচন ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক মো. সুরুজ সরকার এ রায় দেন।

জানা যায়, এলেঙ্গা পৌরসভার ৩নং (৭,৮,৯) ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী সুফিয়া বেগমের নির্বাচনী এলাকা মসিন্দা চেচুয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সুফিয়ার টেলিফোন প্রতীকের এজেন্টদের স্বাক্ষর না নিয়ে ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। ওই কেন্দ্রে সুফিয়ার টেলিফোন প্রতীককে শূন্য ভোট দেখানো হয়।

পরবর্তীতে তাকে পরাজিত ঘোষণা করে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলেয়া খানমকে বিজয়ী ঘোষণা করা হয়।

এরপর গত বছরের ৩০ মার্চ সুফিয়া বেগম ওই ভোটকেন্দ্রের ভোট পুনঃগণনার জন্য জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন করেন। জেলা নির্বাচন কর্মকর্তা কোন ব্যবস্থা গ্রহণ না করে গত বছরের ১৯ এপ্রিল আলেয়াকে বিজয়ী ঘোষণা করেন।

এরপর গত বছরের ১৬ মে সুফিয়া বেগম ২৪ জনকে বিবাদী করে টাঙ্গাইল যুগ্ম জেলা জজ ১ম ও নির্বাচন ট্রাইব্যুনাল আদালতে ভোট পুনঃগণনার জন্য একটি মামলা করেন। দীর্ঘ শুনানীর পর চলতি বছরের ১২ মার্চ সুফিয়া বেগমকে নির্বাচিত করে টেলিফোন প্রতীকের পক্ষে আদালত রায় দেন।

সেই সাথে রায়ের ৩০ দিনের মধ্যে বাংলাদেশ গেজেটে অন্তর্ভূক্ত করার আদেশ দেন।