ঢাকা মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


প্যারেন্ট হাউজের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন


১৯ মার্চ ২০১৯ ০৭:১৪

প্যারেন্ট হাউজের উদ্দ্যোগে বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

“প্যারেন্ট হাউজ" নামের ব্যতিক্রমী এতিমখানাটি বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন ও " জাতীয় শিশু দিবস" বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে পালন করলো। দিবসের শুরুতে প্রতিষ্ঠানের নিজস্ব শহীদ মিনারে ফুলেল শুভেচছা জানানো এবং কেক কেটে শুরু হয় দিনে কার্যক্রম। প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় ।

বঙ্গবন্ধুর ছবি সংবলিত ও বঙ্গবন্ধুকে শ্রদ্ধাঞ্জলি দিয়ে একটি ব্যানারে বিভিন্ন স্লোগান সমৃদ্ধ একটি র‍্যালী এতিম শিশুদের নিয়ে প্রতিষ্ঠানের অভ্যন্তর সহ ডালিয়া-রংপুর মহাসড়ক প্রদক্ষিন করে প্রতিষ্ঠানে ভিতরে শেষ হয়। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক জনতা ব্যাংক কর্মকর্তা মোঃ মশিউর রহমান ঘন্টা ব্যাপী এতিমদের মাঝে ১৭ মার্চ জাতীয় শিশু দিবসের তাৎপর্য এতিমদের মাঝে তুলে ধরেন।

বঙ্গবন্ধুর জীবন ইতিহাস থেকে এতিমদের মাঝে দেশাত্মবোধ, অসাম্প্রদায়িক, নৈতিকতা সম্পন্ন মানুষ গঠনের নিমিত্তে বিভিন্ন কার্যক্রম এর মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে গান-গল্প, ছড়া-কবিতা পাঠের আয়োজন করা হয়। তাছাড়া বিনোদন মূলক অনুষ্ঠানের আয়োজন করে থাকে এই প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস এতিমদের শেখানোর জন্য বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন শেখান প্রতিষ্ঠান প্রধান। প্রতিষ্ঠানের নিজস্ব পুকুরে এতিমদের সাতার শেখানো হয়। এই দিনে এতিমদের ভালো খাবারের আয়োজন করা হয়।

দিনশেষে বঙ্গবন্ধুর পরকালীন জীবনে মহান আল্লাহ যেন বেহেশত নসিব করেন এজন্য মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়৷ এভাবে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ দিবস পালন করে থাকে এই প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান প্রধান জাতীয় শিশু দিবস এর গুরুত্ব দিয়ে বিশ্বব্যাপী "এতিম দিবস" পালনের জন্য দেশবাসীসহ বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করেন। জন্মগত ভাবে সবাই সমান ও সমঅধিকার সবার প্রাপ্যতা। এতিমেরা যাতে বঞ্চিত না থাকে এজন্য কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠান।