ঢাকা মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন ১৪৩১


যশোর হ্যাচারিতে লুটপাট হামলা জড়িতদের গ্রেপ্তার দাবি


৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৫

সংগৃহিত

বাগেরহাটের মোল্লাহাটের যশোর হ্যাচারি এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গরুর খামার, মৎস্য খামার ও হাঁস-মুরগির খামারে লুটপাটের ঘটনার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান। এ সময় প্রতিষ্ঠানের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে আজিজুর রহমান বলেন, আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে ৬ কোটি টাকা ঋণ নিয়ে ব্যবসা করছেন। দীর্ঘ ১০ বছর ধরে তার এ ব্যবসা প্রতিষ্ঠান চলছে। বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে এ প্রতিষ্ঠানের মাধ্যমে। তিনি মৎস্য খামারি হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। গত ১০ আগস্ট স্থানীয় বিএনপি নেতা মজিবুর রহমান লাভলু আনোয়ার হোসেন খোকন, কিসমত গাড়ওয়াল, মিকাইল মেম্বার, কিসলু,রাজিব, সোহেল, মেহেদী মোল্লা, রাশেদ, মুস্তাক সর্দারসহ আরো বেশ কিছু সন্ত্রাসী তার মৎস্য খামারে হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদ করলে প্রতিষ্ঠানের কর্মচারীদের বেদম মারপিট করে সন্ত্রাসীরা। বর্তমানে মৎস্য খামারটি দখল করে ১০-১২ জন সন্ত্রাসী অবস্থান করছে।

আজিজুর রহমান জানান, সন্ত্রাসীরা তার প্রতিষ্ঠান থেকে ৮টি ফ্রিজিয়ান গাভী, ৭০০ পিস দেশি মুরগি, আটটি সেলো মেশিন, ১০টি সৌর প্যানেল, একটি নৌকা, পাঁচটি রাজহাঁসসহ প্রায় ৮৩ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এছাড়াও প্রায় ২৫ লাখ টাকার মাছ ধরে নিয়ে যায় দুর্বৃত্তরা। হামলার সময় থানা পুলিশ অকার্যকর থাকায় আজিজুর রহমান স্থানীয় সেনা ক্যাম্পে অভিযোগ দায়ের করেন। বর্তমানে তিনি পরিবারসহ চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। বাগেরহাটে তার প্রতিষ্ঠানে গেলে আবারো তাদের উপর হামলা হতে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

তার বেদখল হওয়া প্রতিষ্ঠান উদ্ধার ও ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়েছেন তিনি।